• জলযন্ত্রণা থেকে মুক্তি দিতে হাবরায় দুই বুস্টিং স্টেশন
    এই সময় | ২৫ জুলাই ২০২৪
  • এই সময়, হাবরা: হাবরা পুরসভা এলাকায় জমা জলের সমস্যা দীর্ঘদিনের। জমা জলে দুর্ভোগে পড়েন কয়েকটি ওয়ার্ডের অসংখ্য বাসিন্দা। কয়েক বছর আগে এই জমা জলে পড়ে গিয়ে এক শিশুর মৃত্যুও হয়। এ বার হাবরা পুরসভার উদ্যোগে ২৪ কোটি ৩৪ লক্ষ ৮৪ হাজার টাকা খরচ করে শহরের দু’টি জায়গায় তৈরি হয়েছে বুস্টিং পাম্প স্টেশন।এর ফলে হাবরা পুরসভার পাশাপাশি অশোকনগর পুরসভাতেও জল যন্ত্রণা থেকে মুক্তি পাবেন মানুষ। আগামী ২৭ জুলাই শনিবার এর উদ্বোধন হবে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। উপস্থিত থাকবেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ও প্রশাসনিক কর্তারা।

    হাবরা পুরসভা এলাকায় জল তো জমেই। পাশাপাশি অশোকনগর এবং পাশের হরিণঘাটা থেকেও জল ঢুকে পড়ে হাবরা পুর এলাকায়। এর জেরে প্রতি বর্ষায় পুরসভার বিভিন্ন ওয়ার্ডে জল জমে থাকে। হাবরা পুরসভার ৭, ৮ এবং ১৫ নম্বর ওয়ার্ডে জলযন্ত্রণা তীব্র হয়। জমা জল নিয়ে এলাকার মানুষের মধ্যে চাপা ক্ষোভও ছিল।

    সেই কথা মাথায় রেখে হাবরার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিকের উদ্যোগে দু’টি পাম্পিং স্টেশন তৈরির কাজ শুরু হয়েছিল। একটি তৈরি হয়েছে ৮ নম্বর ওয়ার্ডে। অন্যটি ১৫ নম্বর ওয়ার্ডে। এই দুই এলাকায় মাসের পর মাস ফি বছর বর্ষার জল জমে থাকে। আগে অস্থায়ী ভাবে পুরসভা পাম্প মেশিনের সাহায্যে জমা জল বের করে দিত।

    এ বার স্থায়ী ভাবে জমা জল যন্ত্রণার সমাধান করতে দু’টি বুস্টিং পাম্প স্টেশন তৈরি করা হয়েছে। হাবরা পুরসভার চেয়ারম্যান নারায়ণচন্দ্র সাহা বলেন, ‘বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিকের উদ্যোগে এই কাজটি হয়েছে। এর ফলে অতিরিক্ত বৃষ্টি হলেও শহরে জল জমবে না।’
  • Link to this news (এই সময়)