• ‘অনভিপ্রেত ঘটনা’ শুভেন্দুকে হেনস্থার চেষ্টার অভিযোগ নিয়ে মন্তব্য বিমানের
    হিন্দুস্তান টাইমস | ২৫ জুলাই ২০২৪
  • বিধানসভার লবিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে শারীরিক নিগ্রহের চেষ্টার অভিযোগ উঠেছিল তৃণমূল বিধায়ক তপন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। এই ঘটনাকে ‘অনভিপ্রেত ঘটনা’ বলে মন্তব্য করলেন রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে সকলকে সংযত আচরণ করার অনুরোধ জানিয়েছেন স্পিকার। বুধবারের এই ঘটনার পরিপ্রেক্ষিতে স্পিকারকে লিখিত অভিযোগ জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী ও তপন চট্টোপাধ্যায় দুজনেই। সেই অভিযোগ করার পর বৃহস্পতিবার এ নিয়ে বিবৃতি পেশ করেন বিমান বন্দ্যোপাধ্যায়। 

    বৃহস্পতিবার স্পিকার বলেন, ‘বিধানসভায় যে ঘটনা ঘটেছে তা একেবারেই কাম্য নয়। সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। মার্শালের সঙ্গে কথা হয়েছে। এই ধরনের ঘটনা না ঘটাই ভালো। প্রত্যেকের একটু সংযত আচরণ করা উচিত।’ তিনি আরও বলেন, ‘বিধানসভার অনেক সদস্যই জানাচ্ছেন যে তারা এখন ভয় পাচ্ছেন। তাই আমি তাদের অনুরোধ করবো এমন কিছু না বলা বা না করা যাতে বিধানসভায় ভয়ের পরিবেশ তৈরি হয়।

    প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের প্রচারে শুভেন্দু অধিকারী তপন চট্টোপাধ্যায়ের মেয়েকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, পূর্বস্থলীর তৃণমূল বিধায়ক তপন চট্টোপাধ্যায়ের মেয়ে মাধ্যমিক ফেল। তা সত্ত্বেও তার একাধিক ফ্ল্যাট রয়েছে। এরপর গতকাল বুধবার বিধানসভায় সামনাসামনি দেখা হয় দুই বিধায়কের। তা নিয়ে দুজনের মধ্যে তর্কাতর্কি বাঁধে। সেই সময় তৃণমূল বিধায়কের বিরুদ্ধে শারীরিক হেনস্তার অভিযোগ তোলেন শুভেন্দু অধিকারী। পরে বিধানসভার বাইরে বিক্ষোভের সময় শুভেন্দু অধিকারী বলেন, তপন তাঁকে শারীরিক হেনস্তা করেছেন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন তপন। পালটা বিরোধী দলনেতার বিরুদ্ধেই তোপ দেগেছেন তিনি। তাঁর অভিযোগ, শুভেন্দু তাঁকে চোর বলেছেন। মেয়ের মাধ্যমিকের নম্বরের প্রসঙ্গ নিয়ে তাঁকে কটাক্ষ করেন। পুরো বিষয়টি নিয়ে দুপক্ষই স্পিকারের কাছে চিঠি দেন। এছাড়াও তৃণমূল বিধায়ক তপন চট্টোপাধ্যায় হেয়ারস্ট্রিট থানায় শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ জানান।

    এই ঘটনা প্রসঙ্গে বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, শাসকদলের আচরণের ফলে বিরোধীদের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। যদিও তপন চট্ট্যোপাধ্যায় বিরোধী দলনেতার বিরুদ্ধে খুনের হুমকির অভিযোগ তুলেছিলেন। তবে সেই অভিযোগ থেকে তিনি সরে আসছেন না। বিধানসভায় এদিন তিনি জানান, তাঁর মেয়ের সব শিক্ষাগত সার্টিফিকেট অধ্যক্ষের কাছে জমা করে দিয়েছেন তিনি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)