• উত্তরণ অ্যাকাডেমির উদ্যোগে ১৭ জন কৃতী ছাত্র-ছাত্রীকে সম্বর্ধনা
    দৈনিক স্টেটসম্যান | ২৭ জুলাই ২০২৪
  • কলকাতা, ২৬শে জুলাই: এ বছরের কৃতী শিক্ষার্থী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলির নজরকাড়া সাফল্যকে সম্মানিত করার প্রয়াস উত্তরণ অ্যাকাডেমির পক্ষে থেকে। রাজ্যের তিনটি বোর্ডেরই অর্থাৎ মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষার কৃতীদের সম্মান জানানো হয়েছে একটি অনুষ্ঠানের মাধ্যমে। অনুষ্ঠানের শুভ সূচনা করেন রাজ্যের মাননীয় শিক্ষা মন্ত্রী শ্রী ব্রাত্য বসু।

    এবছরের ১৭জন সেরা কৃতী ছাত্র-ছাত্রীকে সম্মানিত করেছে এই সংস্থা। এছাড়াও উত্তরণ অ্যাকাডেমিক এক্সেলেন্স অ্যাওয়ার্ড বিভাগে সম্মানিত হয়েছে ক্যালকাটা গার্লস হাই স্কুল, কৃষ্ণভাবিনী নারী শিক্ষা মন্দির এবং চন্দননগর কলেজ। শুধু আর্থিক সম্মাননাই নয়, কাজের ক্ষেত্রেও তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে  বৈদ্যুতিন সংস্থার কর্মকর্তা অমৃতাংশু ভট্টাচার্য। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, এই কৃতী ছাত্র-ছাত্রীদের মধ্যে কেউ যদি সাংবাদিকতাকে পেশা করতে চান, তাঁর পাশে থাকবে সংস্থাটি।

    এই ডিজিটাল যুগে শিক্ষার সুযোগ, সম্ভাবনা ও পরিকাঠামো নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেছিল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। কোন পথে কর্মসংস্থান? তাঁর খোঁজ চালালেন বিশিষ্টজনেরা। এই অনুষ্ঠানে তাঁর মূল্যবান মতামত জানান বোস ইনস্টিটিউটের ডিরেক্টর, বিশিষ্ট মলিকিউলার বায়োলজিস্ট অধ্যাপক কৌস্তভ সান্যাল। অনুষ্ঠানটি টিভি-৯ বাংলার পর্দায় সম্প্রচারিত হবে যথাক্রমে শনিবার (২৭ জুলাই ২০২৪) দুপুর ২.৩০টে এবং রবিবার (২৮ জুলাই ২০২৪) সকাল ১১.৩০টায়।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)