• Video: দক্ষিণেশ্বর থেকে বেলুড় যেতে গিয়ে প্রায় উলটে গেল লঞ্চ! জানুন পুরো ঘটনা
    হিন্দুস্তান টাইমস | ২৭ জুলাই ২০২৪
  • সদ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়ো ঘিরে আলোচনা শুরু হয়েছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, নদীতে লঞ্চ যেতে গিয়ে পড়ে প্রবল স্রোতের মুখে। উথাল-পাথাল স্রোতে কার্যত বেসামাল হতে থাকে জলযানটি। মুহূর্তে লঞ্চে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। গতকালই এই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে, লঞ্চটি দক্ষিণেশ্বর থেকে বেলুড়ে যাচ্ছিল। তখনই গঙ্গাবক্ষে এই কাণ্ড ঘটে।

    আর চার পাঁচটি দিনের মতো, এদিনও দক্ষিণেশ্বর থেকে বেলুড় মঠের লালগোলা ঘাটে যাচ্ছিল লঞ্চটি। হঠাৎই মাঝ গঙ্গায় প্রবল স্রোতে দুলতে থাকে লঞ্চ। লঞ্চ দোলার গোটা ঘটনা ধরা পড়েছে ভিডিয়োয়। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যাত্রীবাহী লঞ্চ গঙ্গাবক্ষে প্রবল জলোচ্ছ্বাসের মুখে পড়ে। জোয়ারের সময় বিপরীতমুখী থাকার জন্য উথাল- পাতাল ঢেউয়ের সামনে লঞ্চডুবির আশঙ্কা তৈরি হয়। ততক্ষণে, যাত্রীবাহী লঞ্চের ভিতর ভয়াবহ পরিস্থিতিতে যাত্রীরা। কেউ কেউ অসুস্থ হয়ে পড়েন। কেউ কেউ বমি করতে থাকেন। প্রায় ১৫ থেকে ২০ মিনিট এমনটা চলে বলে খবর। এদিকে, নেটিজেনরা ঘটনা নিয়ে ব্যাপক আলোচন করছেন। অনেকে প্রশ্ন তুলছেন গঙ্গার নাব্যতা নিয়ে। অনেকে বলছেন, বানের জেরে এমন পরিস্থিতি হয়েছে।

    উল্লেখ্য, নিত্যদিনই দক্ষিণেশ্বর থেকে বেলুড় পর্যন্ত এই রুটে যায় লঞ্চ। সেখানে এমন পরিস্থিতির ঘিরে আগে কোনও ভিডিয়ো বা খবরের তেমন হদিশ পাওয়া না গেলেও, হঠাৎ এই ভিডিয়ো এলাকাবাসীর মধ্যে বহু প্রশ্নের সঞ্চার করেছে। অনেকের মনেই আতঙ্কের সৃষ্টি হয়েছে। এদিকে, জানা যায়, সদ্য ঘটে যাওয়া এই ঘটনায় লঞ্চের যাত্রীরা সামান্য অসুস্থ হয়ে পড়লেও, তাঁদের বড় বিপদ ঘটেনি। সামান্য অসুস্থতার পর তাঁরা সেরে ওঠেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)