• স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি চলবে টানা ৭ দিন, ভাসবে কোন কোন জেলা?
    আজ তক | ২৭ জুলাই ২০২৪
  • West Bengal Weather Update: ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপের জেরে টানা সাতদিন বৃষ্টিপাতের পূর্বাভাস দক্ষিণবঙ্গ জুড়ে। জল থইথই পরিস্থিতি হতে পারে কলকাতা সহ কিছু জায়গায়। উত্তর উত্তরপ্রদেশ ও অসমে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপরও ঘূর্ণাবর্ত রয়েছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখা বাংলার ওপর দিয়ে বঙ্গোপসাগরে, মৌসুমী অক্ষরেখা শ্রীগঙ্গানগর রোহতাক দিল্লি, আগ্রা, চুর্ক, আসানসোল হয়ে ক্যানিং এর ওপর দিয়ে দক্ষিণপূর্ব দিকে উত্তর পূর্ব  বঙ্গোপসাগরে প্রবেশ করেছে। ফলে আগামী সাত দিন দক্ষিণবঙ্গে স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। শনিবার পর্যন্ত 'ওয়াইড স্প্রেইড রেইন' চলবে। সোমবার থেকে দক্ষিণবঙ্গে 'ওয়াইড স্প্রেইড রেইন'। বিক্ষিপ্তভাবে কয়েক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।
     
    আলিপুর আবহাওয়া অফিস আগামী ২৪ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা থাকছে। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা থাকবে শুক্রবার পর্যন্ত। উত্তর ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে। মধ্য বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল থাকবে। ৪০ থেকে ৫০ কখনও ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া থাকবে। খুব উত্তাল থাকবে মধ্য বঙ্গোপসাগর। 

    দক্ষিণবঙ্গের আবহাওয়া
    আগামী ৭ দিন দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, কলকাতা সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। 

    কলকাতার আবহাওয়া
    কলকাতায় দিনভর মেঘলা আকাশ থাকবে। জলীয় বাষ্প থাকার কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতাতে। সোমবার থেকে ফের বাড়বে বৃষ্টির পরিমাণ। আজও বৃষ্টির সম্ভাবনা থাকবে কলকাতাতে।

    উত্তরবঙ্গের আবহাওয়া
    উত্তরবঙ্গে শনিবার থেকে বাড়বে বৃষ্টি। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরের চার জেলায়। আপাতত দু'দিন বৃষ্টির পরিমাণ কম থাকবে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শনিবার থেকে সোমবার বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। রবিবার জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার ভারী বৃষ্টি হতে পারে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতে।
  • Link to this news (আজ তক)