• প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথ চৌধুরী, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
    বর্তমান | ২৭ জুলাই ২০২৪
  • শনিবার সকালে এসএসকেএম হাসপাতালে প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন কারা মন্ত্রী বিশ্বনাথ চৌধুরী। দীর্ঘদিন ধরেই ক্যান্সার আক্রান্ত ছিলেন তিনি। পরিবার সূত্রে খবর, শনিবার ভোর রাত ৩টে থেকেই বিশ্বনাথ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। শেষ পর্যন্ত সকাল ৬টা বেজে ৪০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

    গত সপ্তাহে এসএসকেএম হাসপাতালে তাঁর যাবতীয় চিকিৎসার ব্যবস্থা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ছিলেন বাম আমলের মন্ত্রী। চৌত্রিশ বছরের বাম শাসনকালের মধ্যে প্রায় আড়াই দশক ধরে মন্ত্রিত্ব সামলেছেন বিশ্বনাথ চৌধুরী। ১৯৮৭ থেকে ২০১১ সাল পর্যন্ত কারা ও সমাজকল্যাণ দফতরের দায়িত্বে ছিলেন তিনি। এছাড়াও, টানা সাত বার বালুরঘাট থেকে তিনি আরএসপির টিকিটে বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

    জানা গিয়েছে, কয়েক বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন বিশ্বনাথ চৌধুরী। একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসাও চলছিল। কিন্তু সেই চিকিৎসার খরচ চালানো হয়ে পড়ছিল প্রায় অসম্ভব। এমন পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসকেএম কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে, তিনি বিশ্বনাথ চৌধুরীকে সেখানে ভর্তি করার ব্যবস্থা করেন। যদিও তাতে শেষরক্ষা হয়নি। শনিবারইে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

    প্রাক্তন কারা মন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ‘রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথ চৌধুরীর প্রয়াণে আমি দু:খিত। উনি আমার বিরোধী রাজনীতি করলেও, আমাদের সম্পর্ক খুব ভালো ছিল। ওঁনার অসুস্থতার খবর পেয়ে আমরা ওঁনাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছিলাম। কিন্তু কোনো প্রচেষ্টাই কাজে এল না। এই দুঃখের দিনে আমি ওঁনার পরিবার-পরিজন, বন্ধুবান্ধব, সহকর্মীদের আমার আন্তরিক সহমর্মিতা জানাই।’ পাশাপাশি, রাজ্যের প্রাক্তন মন্ত্রীর মৃত্যুতে এদিন সরকারি অফিস-কাছারিতে অর্ধদিবস ছুটিরও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • Link to this news (বর্তমান)