• প্রয়াত রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী
    প্রতিদিন | ২৭ জুলাই ২০২৪
  • নব্যেন্দু হাজরা: প্রয়াত রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী। শনিবার সকাল সাতটা নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন। ক্যানসারে আক্রান্ত হয়ে এসএসকেএম হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। রাজ্যের প্রাক্তন মন্ত্রীর মৃত্যুতে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাক্তন মন্ত্রীর প্রয়াণে শনিবার রাজ্যের সমস্ত সরকারি দপ্তরে অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে।

    প্রায় আড়াই দশক ধরে মন্ত্রিত্ব সামলেছেন বিশ্বনাথ চৌধুরী। ১৯৮৭ থেকে ২০১১ সাল পর্যন্ত রাজ্যের কারা ও সমাজকল্যাণ দপ্তরের দায়িত্ব ছিলেন। তার মাঝে ১৯৭৭ সালে প্রথমবার বিধায়ক হন। পর পর সাতবার বালুরঘাট থেকে আরএসপির টিকিটে বিধায়ক নির্বাচিত হন। ২০১১ সালে বিধানসভা নির্বাচনে হেরে যান তিনি। তৃণমূলের শংকর চক্রবর্তীর কাছে পরাজিত হন বিশ্বনাথবাবু।

    গত কয়েক বছর ধরে ক্যানসারে ভুগছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। বেশ কয়েকদিন নার্সিংহোমে চিকিৎসা হয় তাঁর। তবে দীর্ঘদিন ধরে চিকিৎসার খরচ বহন করতে পারেনি তাঁর পরিবার। খবর পেয়ে প্রাক্তন মন্ত্রীর পাশে দাঁড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর উদ্যোগেই গত ১৬ জুলাই এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় মন্ত্রীকে। সেখানেই চিকিৎসা চলছিল তাঁর। শনিবার সকালে শেষ জীবনযুদ্ধ। প্রাণ হারান রাজ্যের প্রাক্তন মন্ত্রী। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের।
  • Link to this news (প্রতিদিন)