• 'বাংলার মানুষের সম্মান আমি মাথা নত করতে দিইনি', কলকাতায় ফিরেও চড়া সুর মমতার!
    ২৪ ঘন্টা | ২৮ জুলাই ২০২৪
  • সুতপা সেন: 'বাংলার মানুষের সম্মান আমি মাথা নত করতে দিইনি'। দিল্লি থেকে কলকাতা ফিরে ফের কেন্দ্রকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। বললেন,  'কেউ যায়নি, বয়কট করেছিল। আমি ভেবেছিলাম গিয়ে সবার কথা বলব। ৩-৪ মিনিট যা পেয়েছি, ওইটুকু বলেছি'।

    এদিন কলকাতায় বিমানবন্দরে মুখ্যমন্ত্রী বলেন, 'বিজেপশাসিত রাজ্যগুলি যেভাবে সময় দেওয়া হয়েছে, এবং ওদের শরিক...  আমাদের আপত্তি নেই যদি কাউকে বেশি টাকা দেয়। বারবার বেল বাজাচ্ছে। রাজনাথ সিং সিদ্ধান্ত নিচ্ছিলেন, পাশে প্রধানমন্ত্রী, আর এক পাশে স্বরাষ্ট্রমন্ত্রী ছিল, নিশ্চয়ই বলে দিয়েছে। একথাগুলি বলতে যাওয়াকে কী অপরাধ আমি জানি না। তোমার বেলা ২০ মিনিট, তোমাদের  বেলার স্পেশাল প্য়াকেজ, স্পেশাল প্রিভিলেজ! আর অন্য়দের বেলায় শূন্য। তাই গটগট করে আমি.. আমি ঠিক করেছি। বাংলার মানুষের সম্মান আমি মাথা নত করতে দিইনি"।

    ঘটনাটি ঠিক কী? আজ, শনিবার প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৈঠক হল দিল্লিতে। বিরোধী জোটের মুখ্যমন্ত্রীদের প্রায় সকলেই যখন সেই বৈঠক বয়কট করলেন, তখন  একমাত্র ব্যতিক্রম ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বৈঠকের মাঝ-পথে ওয়াক-আউট করেন তিনি। অভিযোগ, 'আমাকে বলতে দেওয়া হয়নি। আমার বলার সময় থামিয়ে দেওয়া হয়। আমি বলতে শুরু করার ৫ মিনিটের মধ্যে আমার মাইক বন্ধ করে দেওয়া হয়। এটা অপমানজনক'। 

    এদিকে কেন্দ্রীয় সরকারের পাল্টা দাবি, 'মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের মাইক বন্ধ করে দেওয়ার দাবি সঠিক নয়। ঘড়ি দেখিয়ে দিয়েছিল যে তাঁর বলার সময় শেষ হয়ে গিয়েছে। কিন্তু তারপরেও ঘণ্টা বাজেনি'। কেন্দ্রের বক্তব্য়, 'বর্ণক্রমানুসারে, মধ্য়াহ্নভোজের পরে বলার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। কিন্তু তাঁর ফেরার তাড়া ছিল বলে, পশ্চিমবঙ্গ সরকারের অনুরোধে মমতা বন্দ্যোপাধ্য়ায়রে সপ্তম স্পিকার হিসেবে জায়গা দেওয়া হয়'।

  • Link to this news (২৪ ঘন্টা)