• সপ্তাহান্তে ট্রেন বাতিল, দুর্ভোগে যাত্রীরা
    প্রতিদিন | ২৮ জুলাই ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিয়ালদহ ডিভিশনের নৈহাটি-ব্যান্ডেল শাখায় চলছে রক্ষণাবেক্ষণের কাজ। বাতিল একাধিক ট্রেন। তার জেরে সপ্তাহান্তেও চরম নাকাল হতে হচ্ছে রেল যাত্রীদের। চিকিৎসার জন্য হোক বা প্রয়োজনীয় কাজে যেতে গিয়ে হয়রানির শিকার  যাত্রীরা। যা নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভ দানা বেঁধেছে।

    শনিবার রাত থেকে কাজ চলছে নৈহাটি-ব্যান্ডেল লাইনে। তার জেরে মেন লাইনে বাতিল রয়েছে একাধিক ট্রেন। পর পর ট্রেন বাতিল থাকায় চাপ বেড়েছে পরে ট্রেন গুলিতে। যেমন, সকাল ৬.০৫-এর  রানাঘাট (Ranagaht) থেকে শিয়ালদহগামী রানাঘাট লোকাল বাতিল ছিল। তার পরে  শান্তিপুর থেকে শিয়ালদহগামী ট্রেনটিও বাতিল। পরবর্তী ট্রেন গেঁদে-মাঝেরহাট লোকাল আসে প্রায় ৩০ মিনিটের ব্যবধানে। তার জেরে ভিড় জমে যায় স্টেশনে। এই চিত্র শুধু রানাঘাট বা শান্তিপুর নয় মেন লাইনে সব স্টেশনেই।

    ক্ষোভ উগড়ে নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক যাত্রী বলেন, “শনি-রবিবার হলেই এদের কাজ শুরু হয়ে যায়। সব যাত্রীদের কথা মাথায় রাখা উচিত। সরকারি চাকরিজীবীদের ছুটি। তাছাড়া অনেক জায়গায় তো কাজ হয়। পর পর ট্রেন বাতিল থাকলে তো পরেই ট্রেনে চাপ বাড়বেই।”

    ২৬ তারিখ রেল সূত্রে জানা গিয়েছিল, নৈহাটি-গড়িফা ও নৈহাটি-ব‌্যান্ডেলের আপ লাইনে যাত্রী সুরক্ষা জন‌্য লাইন রক্ষণাবেক্ষণের কারণে শনিবার রাত সাড়ে এগারোটা থেকে রবিবার সকাল পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে। আটঘণ্টার এই কাজে বাতিল একাধিক ট্রেন। দূরপাল্লার ট্রেনগুলিও দেরিতে চলবে। 
  • Link to this news (প্রতিদিন)