• লুট প্রতিমার গয়না, প্রণামীর বাক্সও ফাঁকা, মাঝরাতে শ্মশান কালীর মন্দিরে দুষ্কৃতী তাণ্ডব
    প্রতিদিন | ২৮ জুলাই ২০২৪
  • অর্ণব আইচ: রাত বিরেতে মন্দিরে লুটপাট! অভিযোগ, লোহার গ্রিল কেটে মন্দিরে ঢুকে লক্ষাধিক টাকার গয়না ও বিপুল নগদ নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। শনিবার মাঝরাতে ঘটনাটি ঘটেছে নাদিয়াল থানা এলাকায় কাঞ্চনতলা শ্মশানকালী মন্দিরে। পুরোহিতের অভিযোগ, আগ্নেয়াস্ত্র দেখিয়ে তাদের ভয় দেখিয়েছিল দুষ্কৃতীরা। যদিও পুলিশ জানিয়েছে, তদন্ত করে দেখা হচ্ছে।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রোজকার মতো মন্দিরে শুয়ে ছিলেন পুরোহিত। মাঝরাতে মন্দিরের ছোট গেট কেটে ৬ জন ঢোকে। পরনে বারমুডা ও টিশার্ট। মুখে গামছা বেঁধে ছিল দুষ্কৃতীরা। পুরোহিতের দাবি, আগ্নেয়াস্ত্র দেখিয়ে, মারধর করে চাবি কেড়ে নেয় দুষ্কৃতীরা। এর পর মন্দিরের সব গয়না, টাকা লুট করে। সব মিলিয়ে প্রায় দুই থেকে আড়াই লক্ষ টাকার গয়না লুট হয়েছে বলে অনুমান। শুধু মন্দিরের গয়না নয়, দুই প্রণামী বাক্স থেকে প্রায় ১৭ হাজার টাকা নগদও হাতিয়েছে দুষ্কৃতীরা।

    পুরোহিতকে মেরে থুতনি ফাটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। সিসিটিভিতে দেখা গিয়েছে ৬ জন এসেছিল।পুরোহিত মন্দিরে থাকা অডিও সিস্টেম চালিয়ে চিৎকার করতে গেলে তাঁকে মারধর করা হয়। লালবাজারের গোয়েন্দা বিভাগের সাহায্য নিয়ে তদন্ত শুরু করেছে নাদিয়াল থানার পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)