• ‘সম্মান নাই করতে পারে, ডেকে অসম্মান করা হল’, নীতি আয়োগের বৈঠক নিয়ে ক্ষুব্ধ মমতা...
    আজকাল | ২৯ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: তাঁকে পর্যাপ্ত সময় বলতে হয়নি এই অভিযোগে নীতি আয়োগের বৈঠক থেকে ওয়াক আউট করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৈঠক থেকে বেরিয়েই কেন্দ্রকে একহাত নিয়েছেন তিনি। এবার দিল্লি থেকে ফিরে কলকাতা বিমানবন্দরে নেমেও মোদি সরকারকে তীব্র আক্রমণ মমতার। বৈঠকে মমতাকে বলতে দেওয়া হয়নি এই দাবির পর কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানান, মমতা যা অভিযোগ করছেন সেটা সঠিক নয়। সব মুখ্যমন্ত্রীকেই সমান ভাবে বলার সুযোগ দেওয়া হয়েছে।

    কেন্দ্রের তরফেও টুইট করে জানানো হয় মমতার অভিযোগ সঠিক নয়। কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে মমতা জানান, শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করা হচ্ছে। দেশের মধ্যে যত বিরোধী দল রয়েছে তার মধ্যে একমাত্র আমি বৈঠকে যোগ দিয়েছিলাম। সম্মান নাই করতে পারে কিন্তু ডেকে অসম্মান করা হল। এটা বিরোধীদের অপমান। এখন বিজেপি মুখ বাঁচানোর চেষ্টা করছে। এরপর আমি কেন্দ্রের কোনো বৈঠকে যোগ দেব কিনা সেটা ভাবতে হবে’।

    দিল্লিতে বৈঠক থেকে বেরিয়েই কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ আনেন মমতা তিনি বলেন, ‘আমাকে পাঁচ মিনিটও বলতে দেওয়া হয়নি। মাইক বন্ধ করে আমাকে অপমান করা হয়েছে। অন্যদের ২০ মিনিটের বেশি বলার সুযোগ দেওয়া হলেও আমাকে পাঁচ মিনিটও বলতে দেওয়া হয়নি। আমার আগে চন্দ্রবাবু নাইড়ু ২০ মিনিট বলেছেন। তাঁর আগে কেউ ১৫ মিনিট, কেউ ১৬ মিনিট বলেছেন। আমি পাঁচ মিনিট বলতেই স্টপ স্টপ বলে মাইক বন্ধ করে দেওয়া হল। এই বঞ্চনার প্রতিবাদে আমি বৈঠক ছেড়ে চলে এসেছি’।।
  • Link to this news (আজকাল)