• বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কবার্তা, ভাসতে চলেছে কোন কোন জেলা?
    ২৪ ঘন্টা | ২৯ জুলাই ২০২৪
  • সন্দীপ প্রামাণিক: মৌসুমী অক্ষরেখার জন্য দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর দুই ২৪ পরগনা, হাওড়া, ঝাড়গ্রামে রবিবার হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্ত থেকে মাঝারি বৃষ্টি হবে। উত্তরবঙ্গের মালদা এবং দক্ষিণ দিনাজপুরের হালকা মাঝারি বৃষ্টি, বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে আজ। আগামীকাল অর্থাৎ ২৯ তারিখ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হবে। আগামীকাল উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহার এবং কালিম্পঙে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে বাকি জেলায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টি।

    ৩০ তারিখ দক্ষিণবঙ্গে সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি। উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পঙে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি, বাকি জেলায় হালকা বিক্ষিপ্ত বৃষ্টি হবে। ৩১ তারিখেও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি বাদবাকি জেলায় হালকা মাঝারি বৃষ্টি হবে।

    রবিবার ভারী বৃষ্টির সতর্কবার্তা কালিম্পং এবং আলিপুরদুয়ারে। এছাড়া কোচবিহার জলপাইগুড়ি এবং  দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কবার্তা। আগামীকাল দার্জিলিং জলপাইগুড়ি মালদা উত্তর দিনাজপুর এবং কালিম্পঙে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কবার্তা। এছাড়া ভারী বৃষ্টি হবে কালিম্পং এবং জলপাইগুড়িতে।

    আগামীকাল দক্ষিণবঙ্গের উত্তরের জেলা এবং উপকুলে জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কবার্তা। ৩০ তারিখ বর্ধমান, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর এবং দুই চব্বিশ পরগনা বৃষ্টির পরিমাণ বাড়বে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কবার্তা। ভারী বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনাতে। ৩১ তারিখ দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগণা এবং দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কবার্তা। উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টি চলবে। মৎস্যজীবীদের জন্য কোন সতর্কবার্তা নেই আপাতত।

    আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭২ থেকে ৯২ শতাংশ। বৃষ্টি হয়েছে সামান্য ১০.৮ মিলিমিটার।

     

  • Link to this news (২৪ ঘন্টা)