• আজ থেকে বৃষ্টি আরও বাড়বে দক্ষিণের এই জেলাগুলিতে, রইল আপডেট
    আজ তক | ২৯ জুলাই ২০২৪
  • আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় আজ থেকেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের প্রভাবে কলকাতা, হাওড়া, হুগলী সহ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এর আগেও আবহাওয়া দফতর জানিয়েছিল যে, সোমবার থেকে কলকাতায় বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে।

    এই পরিস্থিতিতে সমুদ্র উত্তাল থাকবে বলে মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, বঙ্গোপসাগরে ঝড়ো হাওয়া বইছে এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। ঘণ্টায় ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

    উত্তরবঙ্গেও সতর্কতা: সোমবার থেকে আগামী সাত দিন দক্ষিণবঙ্গে স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। পাশাপাশি, মধ্য মহারাষ্ট্র, রাজস্থান, গুজরাট, কঙ্কন, গোয়া, উত্তরাখণ্ড এবং কর্নাটকেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    বিঃদ্রঃ: এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্য প্রদানের উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। আবহাওয়ার পূর্বাভাস পরিবর্তন হতে পারে। সর্বশেষ আপডেটের জন্য আবহাওয়া অফিসের ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

     
  • Link to this news (আজ তক)