• জুলাইয়ের শেষে ঝোড়ো ব্যাটিং বর্ষার, সপ্তাহভর বঙ্গে বৃষ্টির সম্ভাবনা
    প্রতিদিন | ২৯ জুলাই ২০২৪
  • নিরুফা খাতুন: জুলাইয়ের শেষে ঝোড়ো ব্য়াটিং বর্ষার। সপ্তাহভর গোটা রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা বেশি। শনিবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে।

    আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রাম বৃষ্টির সম্ভাবনা বেশি। মঙ্গলবারেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। এছাড়া উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম ও ঝাড়গ্রামেও বৃষ্টি হতে পারে। বুধবার বৃষ্টির পরিমাণ বাড়বে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। ভারী বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ ও বীরভূম।

    কলকাতার আকাশে মেঘ রোদ্দুরের লুকোচুরি চলবে। জলীয় বাষ্প থাকার ফলে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। সামান্য বাড়তে পারে তাপমাত্রাও। এদিকে, উত্তরবঙ্গেও সপ্তাহজুড়ে বৃষ্টির পূর্বাভাস। সোমবার ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং ও জলপাইগুড়িতে। এছাড়া হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, মালদহ এবং উত্তর দিনাজপুর। মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং এবং কালিম্পংয়ে। শনিবারের পর বৃষ্টির পরিমাণ কমবে। শুধু বাংলাই নয়। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে মিজোরাম, ত্রিপুরা, নাগাল্যান্ড ও মণিপুরে। ভারী বৃষ্টির পূর্বাভাস থাকবে রাজধানী দিল্লি-সহ উত্তর-পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে।
  • Link to this news (প্রতিদিন)