• অনলাইন জালিয়াতির শিকার হুগলির ইঞ্জিনিয়ার! অ্যাকাউন্ট থেকে উধাও সাড়ে ৩ লক্ষ টাকা
    প্রতিদিন | ২৯ জুলাই ২০২৪
  • সুমন করাতি, হুগলি: এবার অনলাইন জালিয়াতির শিকার হুগলির ইঞ্জিনিয়ার। সামান্য ভুলে খোয়ালেন প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা। ইতিমধ্যেই সাইবার থানায় অভিযোগ জানিয়েছেন তিনি। তদন্ত শুরু হয়েছে।

    হুগলির উত্তরপাড়া ভদ্রকালী এলাকার বাসিন্দা ওই ইঞ্জিনিয়ারের নাম অভিজ্ঞান বোস। জানা গিয়েছে, তিনি একটি বেসরকারি ব্যাঙ্কে অনেক টাকা দিয়ে অ্যাকাউন্ট খুলেছেন। রবিবার তার কাছে ব্যাঙ্কের নাম করে ফোন করেন এক ব্যক্তি। তিনি অভিজ্ঞানের কাছে একাধিক গোপন তথ্য জানতে চান। বিশ্বাস অর্জনের জন্য ব্যাঙ্কের কিছু তথ্যও দেন। অভিজ্ঞান ভাবেন, সত্যিই ব্যাঙ্কের ফোন। এর পর নেট ব্যাঙ্কিংয়ের জন্য ওটিপি দিতেই তার অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায় প্রায় সাড়ে তিন লক্ষ টাকা। অভিজ্ঞানের অভিযোগ, ফোন করে তাঁকে তার কাস্টমার আইডি, তার ডেবিট কার্ডের নম্বর যেগুলো ব্যাঙ্ক ছাড়া কারও জানার কথা নয় সেগুলো বলা হয়। ফলে তিনি বিশ্বাস করতে বাধ্য হন যে ফোনটি ব্যাঙ্কের।

    গোটা ঘটনায় ব্যাঙ্ককেই কাঠগড়ায় তুলেছেন অভিজ্ঞান। তিনি বলেন, ব্যাঙ্কের কেউ এই ঘটনায় যুক্ত না থাকলে এত গোপন তথ্য কীভাবে বাইরের কেউ পাবেন। দিন দিন এভাবে প্রতারণা বাড়লে মানুষ কোথায় আর ভরসা করে টাকা রাখবে, এই প্রশ্ন তাঁর। পুলিশ এই ঘটনার সঠিক তদন্ত করে এই ঘটনার দ্রুত কিনারা করুক সর্বস্ব হারিয়ে এখন এটাই দাবি উত্তরপাড়ার বাসিন্দা অভিজ্ঞানের।
  • Link to this news (প্রতিদিন)