• আচমকা বাজ পড়ে মৃত্যু কৃষকের! শোকার্ত পরিবার, মুহ্যমান গ্রাম...
    ২৪ ঘন্টা | ৩০ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইদানীং বর্ষায় বৃষ্টির সঙ্গে সঙ্গে বজ্রপাতের সংখ্যা প্রচুর বেড়ে গিয়েছে। বাংলার জেলা জুড়ে নানা জায়গায় বজ্রপাতে মৃত্যুর সংখ্যা চোখে পড়ার মতো সংখ্যায় ঘটছে। এবার এ ধরনের ঘটনা ঘটল ঝাড়গ্রামে। 

    মাঠে চাষের কাজ করার সময়ে সোমবার আচমকা বাজ পড়ে মৃত্যু হল এক ব্যক্তির। আজ, সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের বেলিয়াবেড়া থানার পেটবিন্দি এলাকায়। খুব স্বাভাবিক ভাবেই বাজ পড়ে মৃত্যুর ঘটনা ঘটতে থাকায় আতঙ্কিত এলাকার মানুষজনেরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম নির্মল দিগার (৪৩)। তাঁর বাড়ি পেটবিন্দি গ্রামে। 

    কী ঘটেছিল?

    জানা গিয়েছে, সোমবার দুপুরে চাষের জমিতে কাজ করছিলেন নির্মল দিগার। সেই সময়ে হঠাৎই আকাশ কালো হয়ে আসে, মেঘে ঢেকে যায় দিগন্ত। শুরু হয়ে যায় বৃষ্টিও। আর তার সঙ্গেই ঘন ঘন বাজও পড়তে থাকে। এরকমই এক বজ্রপাতে মৃত্যু হয় তাঁর। বাজ তাঁর গায়ে পড়লে জমিতেই লুটিয়ে পড়েন তিনি। 

    তড়িঘড়ি স্থানীয় বাসিন্দারা ও তাঁর পরিবারের লোকজনেরা তাঁকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যান। কিন্তু তাঁকে দেখার পর চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। গ্রামে নির্মল দিগারের মৃত্যুর খবর পৌঁছনোর পরেই সেখানে নেমে আসে শোকের ছায়া।

  • Link to this news (২৪ ঘন্টা)