• যান্ত্রিক ত্রুটি, ১৬০জন যাত্রী নিয়ে বাগডোগরা থেকে উড়েও ফিরে এল দিল্লিগামী বিমান!
    প্রতিদিন | ৩০ জুলাই ২০২৪
  • অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: সকাল সকাল বিমান বিভ্রাট শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে। মঙ্গলবার সকালে ওড়ার পরও যান্ত্রিক ত্রুটি ধরা পড়ায় বিমানবন্দরে ফেরানো হল দিল্লিগামী বিমান। নিরাপত্তার স্বার্থে নামিয়ে দেওয়া হয়েছে সব যাত্রীকে। স্পাইস জেটের বিমানটির কোথায় কী ত্রুটি হল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর বিমানবন্দর সূত্রে। যাত্রীদের অন্য বিমানে দিল্লির উদ্দেশে রওনা করিয়ে দেওয়ার চেষ্টা চলছে বলে জানা গিয়েছে। 

    জানা গিয়েছে, মঙ্গলবার সকালে ১৬০ জন যাত্রী নিয়ে স্পাইস জেটের (Spice Jet)একটি বিমান বাগডোগরা থেকে রওনা দিয়েছিল দিল্লির (New Delhi)উদ্দেশে। ১০টা ১৫ নাগাদ দিল্লি পৌঁছনোর কথা ছিল। কিন্তু মিনিট পাঁচ ওড়ার পরই বিমানে যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করেন পাইলট। তড়িঘড়ি এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে বিমানটি ফেরানো হয় বিমানবন্দরে (Bagdogra Airport)। রানওয়েতে অবতরণ করানো হয়। যাত্রীদেরও সঙ্গে সঙ্গে নামিয়ে দেওয়া হয় বিমান থেকে। তাঁরা সকলেই সুরক্ষিত বলে খবর বিমানবন্দর সূত্রে। 

    এই বিমানটির বদলে অন্য বিমানে তাঁদের ফের দিল্লির উদ্দেশে রওনা করিয়ে দেওয়ার চেষ্টা চলছে। তবে এখনও কোনও বিকল্প ব্যবস্থা হয়নি বলেই খবর। আপাতত বিমানবন্দরে অপেক্ষারত ১৬০ যাত্রী।তাঁদের বক্তব্য, যে সময় দিল্লি পৌঁছে যাওয়ার কথা ছিল, সেই সময় পর্যন্ত বিমানবন্দরেই অপেক্ষা করতে হচ্ছে। কেউ কেউ আবার বলছেন, দেরি হয় হোক, বড় বিপদ থেকে বাঁচা গেল ? এটাই বড় কথা। আবার প্রশ্নও উঠছে, ওড়ার আগে কেন বিমানটি ভালোভাবে পরীক্ষা করে নেওয়া হল না? তাহলে হয়ত ত্রুটি (Technical fault) ধরা পড়ত। ওড়ার পর এমন সমস্যা হতো না।
  • Link to this news (প্রতিদিন)