• ঝাড়খণ্ডে ট্রেন দুর্ঘটনায় আহত বাংলার বহু, উদ্ধারকারী দল পাঠাল পুরুলিয়া পুলিশ, প্রশাসন
    প্রতিদিন | ৩০ জুলাই ২০২৪
  • সুব্রত বিশ্বাস ও সুমিত বিশ্বাস: সাতসকালে দুর্ঘটনার কবলে পড়েছে হাওড়া-মুম্বই এক্সপ্রেস। ঝাড়খণ্ডের চক্রধরপুরের মালগাড়ির সঙ্গে ধাক্কায় লাইনচ্যুত অন্তত ১৮ টি বগি। মৃতের সংখ্যা আপাতত দুই। তবে তা বাড়ার আশঙ্কা থাকছেই। প্রতিবেশী রাজ্যের এই দুর্ঘটনার (Train Accident) কয়েকঘণ্টার মধ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিল বাংলা। সীমানা লাগোয়া জেলা পুরুলিয়া থেকে পৃথক দুটি টিম পাঠানো হল উদ্ধারকাজের জন্য। এদিকে, দুর্ঘটনায় হতাহতদের পরিবারের সুবিধার্থে বেশ কিছু হেল্পলাইন নং চালু করা হয়েছে রেলের তরফে। ঝাড়খণ্ড (Jharkhand) এবং বাংলায় একাধিক টোল ফ্রি নম্বর জানানো হয়েছে। দুর্ঘটনার কারণে এই রুটে একাধিক ট্রেন বাতিলের পাশাপাশি বহু ট্রেনের রুট বদল করা হয়েছে। তার বিস্তারিত বিজ্ঞপ্তি দিয়েছে দক্ষিণ-পূর্ব রেল।

    পুরুলিয়া (Purulia) জেলা প্রশাসনের তরফে অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) আদিত্যবিক্রম মোহন হিরানি ও অতিরিক্ত জেলাশাসক (ভূমি ও ভূমি সংস্কার) রাজেশ রাঠোরের নেতৃত্বে একটি টিম যাচ্ছে। সেইসঙ্গে পুরুলিয়া জেলা পুলিশের তরফে অতিরিক্ত পুলিশ সুপার(অভিযান) যোধাবর অবিনাশ ভীম রাওর নেতৃত্বে একটি টিম (Rescue Team) পাঠানো হয়েছে। পুরুলিয়ার জেলাশাসক রজত নন্দা ও পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “ওই ট্রেন দুর্ঘটনায় বাংলার বেশ কয়েকজন যাত্রী জখম হয়েছেন। তাঁদের যাতে সবরকম সহায়তা করা যায়, তাই টিম পাঠানো হয়েছে।”

    দুর্ঘটনাগ্রস্তদের সাহায্যের জন্য রেলওয়ের পক্ষ থেকে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে ?টাটানগর      06572290324চক্রধরপুর    06587 238072রাউরকেল্লা  06612501072 হাওড়া          9433357920, 0323263 পুরুলিয়া 8145500358

    দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা (Adra) ডিভিশনের ৬ টি ট্রেন বাতিল করা হয়েছে, ৫ টি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত। বিকল্প পথে চালানো হচ্ছে ১৭ টি ট্রেন। মঙ্গলবারের রেল দুর্ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। X হ্যান্ডলে পোস্ট করে তাঁর বক্তব্য, প্রতি সপ্তাহে এসব ঘটনা দুঃস্বপ্ন হয়ে উঠছে। এর জন্য কেন্দ্র সরকারের উদাসীনতাকে দায়ী করেছেন তিনি। 
  • Link to this news (প্রতিদিন)