• প্রবল দুর্যোগের পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গে, জারি সতর্কতা, আজ কেমন থাকবে আবহাওয়া? ...
    আজকাল | ৩১ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: জুলাইয়ের শেষ থেকে অগাস্টের শুরুতে দুর্যোগের ঘনঘটা কলকাতা সহ দক্ষিণবঙ্গে। ভারি বৃষ্টির সতর্কতা জারি জেলায় জেলায়। মেঘলা আকাশ, একটানা বৃষ্টিতে নিম্নমুখী পারদ। যদিও আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে কয়েকটি জেলায়। দুর্যোগপূর্ণ আবহাওয়া কতদিন চলবে?

    আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ, বুধবার ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। জারি রয়েছে হলুদ সতর্কতা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামিকাল আরও বাড়বে বৃষ্টির দাপট। বৃহস্পতিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের নয় জেলায় ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

    আগামিকাল কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানে ভারি বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার পর্যন্ত ওয়াইড স্প্রেইড রেইন চলবে। শুক্রবার শুধুমাত্র পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলাতে ভারি বৃষ্টি হতে পারে। বাংলাদেশ এবং ঝাড়খণ্ড সংলগ্ন এলাকাতে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। এছাড়াও দক্ষিণ-পশ্চিম মৌসুমী অক্ষরেখা বাংলার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দুইয়ের প্রভাবে দক্ষিণবঙ্গে তুমুল দুর্যোগ থাকবে।

    উত্তরবঙ্গে উপরের পাঁচ জেলাতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। শনিবার থেকে বৃষ্টি ফের বাড়বে। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পংয়ে ভারি বৃষ্টি হতে পারে। শুক্রবারেও আবহাওয়ার পরিবর্তন হবে না। তারপর ফের বাড়বে বৃষ্টির পরিমাণ।
  • Link to this news (আজকাল)