• ট্রেন দেরিতে চলার অভিযোগ, ডায়মন্ড হারবারে যাত্রী বিক্ষোভে ব্যাহত ট্রেন চলাচল
    প্রতিদিন | ৩১ জুলাই ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ট্রেন চলাচলের সমস্যা নিয়ে যাত্রী বিক্ষোভ। বুধবার সকাল থেকে শিয়ালদহ দক্ষিণ শাখায় ব্যাপকভাবে ব্যাহত ট্রেন চলাচল। ডায়মন্ড হারবার (Diamond Harbour) স্টেশনে বিক্ষোভে শামিল যাত্রীরা। যার জেরে সকাল থেকেই সময়মতো ট্রেন চলছে না। বড়সড় সমস্যার মুখে নিত্যযাত্রীরা। দীর্ঘক্ষণ অবরোধ চলতে থাকায় জিআরপির (GRP)তরফে যাত্রীদের সঙ্গে কথা বলা হয়। তাঁদের অবরোধ তুলে নিতে অনুরোধ করা হয়েছে বলে খবর। পালটা যাত্রীদের দাবি, গত তিনমাস ধরে এভাবেই ট্রেন অসময়ে চলছে, তাতে গন্তব্যে পৌঁছতে তাঁরা ব্যাপক সমস্যায় পড়ছেন। বার বার এনিয়ে রেল কর্তৃপক্ষকে জানানো সত্ত্বেও সুরাহা হয়নি। তাই বাধ্য হয়েই আজ তাঁরা অবরোধে নেমেছেন।

    জানা গিয়েছে, বুধবার ভোরে শিয়ালদহগামী (Sealdah)আপ ডায়মন্ড হারবার লোকালটি অনেক দেরিতে ছেড়েছে। তাতেই কার্যত একেবারে খেপে লাল নিত্যযাত্রীরা। রেললাইনে বসে অবরোধে (Rail Block) নেমেছেন তাঁরা।  সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রেলট্র্যাকে ইটের স্ল্যাব ফেলে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয় বলে অভিযোগ। প্রায় তিনঘণ্টা ধরে এভাবে অবরোধের জেরে শিয়ালদহ দক্ষিণ শাখার ডাউন ট্রেনগুলি হোটর পর্যন্ত চলছে। ডায়মন্ড হারবার পর্যন্ত পৌঁছতে পারছেন না যাত্রীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মগরাহাট-সহ একাধিক স্টেশনেও যাত্রী বিক্ষোভ শুরু হয়। 

    যাত্রী বিক্ষোভ ক্রমশ বাড়তে থাকায় জিআরপি-র তরফে তাঁদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা চলে। এনিয়ে দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক  কৌশিক মিত্র জানান, যাত্রীদের অনুরোধ করা হচ্ছে অবরোধ তুলে নিতে।  বিষয়টি দেখা হচ্ছে। তবে ট্রেন দেরিতে চলার সমস্য়া মেনে নিয়েছেন তিনি। রেলের ক্রসিংয়ে গেট ঠিকমতো ওঠানামা করলেই ট্রেন সময়মতো চলতে পারবে বলে জানিয়েছেন সিপিআরও। তবে তাঁর এই আশ্বাসে চিঁড়ে ভেজেনি মোটেই। যাত্রীদের দাবি, আগে রেলের তরফে আশ্বাস চাই যে দিনের পর দিন এভাবে দেরিতে ট্রেন চলা বন্ধ হবে। তবেই তাঁরা অবরোধ তুলবেন।
  • Link to this news (প্রতিদিন)