• ‘ঘুমের মধ্যেই তীব্র ঝাঁকুনি, ছিটকে পড়ল মা’, মুম্বই মেল দুর্ঘটনার আতঙ্কে কাঁটা নদিয়ার যাত্রী
    প্রতিদিন | ৩১ জুলাই ২০২৪
  • সঞ্জিত ঘোষ, নদিয়া: ক্যানসার আক্রান্ত মাকে নিয়ে নদিয়ার উৎপল সরকার যাচ্ছিলেন মুম্বই। আচমকা ছন্দপতন। হাওড়া-মুম্বই মেল দুর্ঘটনায় এক মুহূর্তে ভেস্তে গিয়েছে পরিকল্পনা। দুর্ঘটনা জখম হয়েছেন বৃদ্ধা। চোখ বন্ধ করলে এখনও দুর্ঘটনার মুহূর্তই যেন অনুভব করছেন। তাড়া করছে আতঙ্ক।

    নদিয়ার রানাঘাটের গাংনাপুরের বাসিন্দা উৎপল সরকার। তাঁর মা ক্যানসার আক্রান্ত। চিকিৎসার জন্য মাকে সঙ্গে নিয়ে এদিন হাওড়া থেকে মুম্বই মেলে ওঠেন পেশায় গাড়িচালক উৎপলবাবু। দুর্ঘটনার জেরে উৎপল বাবুর বৃদ্ধা মা জখম হয়েছেন। উৎপল সরকার বলেন, “সোমবার সন্ধ্যায় ট্রেনে উঠেছিলাম মাকে নিয়ে। মঙ্গলবার ভোরে ঝাড়খণ্ডের চন্দ্রধরপুরের কাছে লাইনচ্যুত হয় ট্রেনের ১৮ টি বগি। তখন আমরা সকলেই ঘুমিয়ে। আচমকা প্রবল ঝাঁকুনি অনুভব করি। বুঝতে পারি কিছু একটা হয়েছে। ঝাঁকুনিতে সিট থেকে ছিটকে নিচে পড়ে যান মা। মুখে আঘাত পান।”

    এর পর কোনওক্রমে বাইরে বেরিয়ে আসেন তাঁরা। রেলের ব্যবস্থাপনায় প্রাথমিক চিকিৎসা করার পর বিশেষ ট্রেনে করে মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা হন। ট্রেন দুর্ঘটনার জেরে শেষ পাওয়া খবর পর্যন্ত দুজনের পাশাপাশি বহু যাত্রী জখম হয়েছেন। আহতদের পার্শ্ববর্তী হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। মৃত্যু হয়েছে ২ জনের। হাওড়ার এক দম্পতিও কোনওক্রমে প্রাণ হাতে করে বাড়ি ফিরেছেন।
  • Link to this news (প্রতিদিন)