• আজ থেকেই ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, অতি ভারী কোন কোন জেলায়?
    আজ তক | ৩১ জুলাই ২০২৪
  • থেকে থেকে দফায় দফায় বৃষ্টি। বুধবার সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত বৃষ্টি চলবে। কোনও কোনও জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। 

    ভারী থেকে  অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার কলকাতা, হাওড়া,  দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। 

    দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ৬ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ৬ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি  হতে পারে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    কেমন থাকবে আবহাওয়া?

    হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর,  বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৬ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৬ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ এবং ন্যূনতম ৭৬ শতাংশ।
     
  • Link to this news (আজ তক)