• নজর ডায়মন্ড হারবারে, দিল্লি থেকে ফিরেই প্রশাসনিক বৈঠক করবেন সাংসদ অভিষেক
    প্রতিদিন | ৩১ জুলাই ২০২৪
  • সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: কথা দিয়েছিলেন, তৃতীয়বার জনপ্রতিনিধি হলে উন্নয়নের কাজ করবেন আরও বেশি করে। আর ভোটের ফলাফল বলছে, রেকর্ড ৭ লক্ষের বেশি ব্যবধানে ডায়মন্ড হারবার থেকে তৃতীয়বার সাংসদ নির্বাচিত হয়েছেন। তাই আরও কাজের লক্ষ্যে এবার নিজের সংসদীয় কেন্দ্রের দিকে নজর দিলেন। দিল্লিতে সংসদ অধিবেশন সেরেই ডায়মন্ড হারবারে ফিরছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী মাসে তিনি আমতলার একটি প্রেক্ষাগৃহে প্রশাসনিক বৈঠকে বসবেন বলে খবর। জেলাস্তরে গুঞ্জন, অভিষেকের তৈরি করা ‘ডায়মন্ড হারবার মডেলে’ নতুন কিছু সংযোজন হতে পারে।

    সূত্রের খবর, আগামী ১০ আগস্ট আমতলার একটি প্রেক্ষাগৃহে জেলা প্রশাসনের আধিকারিক ও সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করবেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেইমতো প্রস্তুতিও শুরু হয়েছে। যদিও এই বৈঠক নিয়ে জেলার কেউ মুখ খুলতে নারাজ। এর আগে দুবার সাংসদ (TMC MP)হিসেবে এলাকার উন্নয়নে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাজ বহুল প্রশংসিত। বিশেষত ২০২০-২১ সালে মহামারী করোনার (Coronavirus) সময়ে অভিষেকের তৈরি ‘ডায়মন্ড হারবার মডেল’ ব্যাপক সাফল্য লাভ করেছিল। উপকৃত হয়েছিলেন আমজনতা। এই ডায়মন্ড হারবারকে কেন্দ্র করেই বার্ধক্যভাতা নিয়ে মুখ্যমন্ত্রী তথা রাজ্য সরকারের কথা আদায় করেছিলেন অভিষেক।

    এভাবেই ডায়মন্ড হারবারে (Diamond Harbour) ঢালাও উন্নয়নের কাজের ফসলই ঘরে তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জনতার আস্থা অর্জন করে তৃতীয়বারের জন্য সাংসদ নির্বাচিত হয়েছেন। আর তার পরেই নিজের সংসদীয় কেন্দ্রের দিকে নজর দিয়েছেন তিনি। এই মুহূর্তে সংসদের বাদল অধিবেশনে অংশ নিতে দিল্লিতে (New Delhi) ব্যস্ত অভিষেক। সেখান থেকে ফিরেই ডায়মন্ড হারবার যাবেন বৈঠক করতে। ১০ আগস্ট, শনিবার আমতলার অডিটোরিয়ামে সকলের সঙ্গে বৈঠক করে কাজের খতিয়ান নেবেন। তার উপর ভিত্তি করে আগামী দিনে আরও কাজের পরিকল্পনা করতে পারেন সাংসদ। ফলে ১০ আগস্টের বৈঠকের দিকে নজর সবমহলের।
  • Link to this news (প্রতিদিন)