• ৭ দিনে ১২১ জন! সরকারি হাসপাতাল থেকে উধাও একের পর এক রোগী....
    ২৪ ঘন্টা | ০১ আগস্ট ২০২৪
  • চম্পক দত্ত: ৭ দিনে ১২১ জন! চিকিত্‍সা চলাকালীন হাসপাতাল থেকে উধাও হয়ে যাচ্ছে রোগীরা! খাতায় কলমে ‘অ্যাবস্কনডার’বা পলাতকের সংখ্যা। চাঞ্চল্য মেদিনীপুর মেডিক্যাল কলেজে।

    ঘটনাটি ঠিক কী? মেদিনীপুর মেডিক্যাল কলেজে চিকিত্‍সা পরিষেবা নিয়ে অভিযোগ ওঠেছে বিভিন্ন সময়ে। এবার প্রশ্নের মুখে নিরাপত্তাও। হাসপাতাল সূত্রে খবর, শুধুমাত্র সোমবারই হাসপাতাল থেকে গায়েব হয়ে গিয়েছেন ২০ জন রোগী। নিখোঁজদের বেশিরভাগই পুরুষবিভাগে চিকিত্‍সাধীন ছিলেন। রোগীকে নিখোঁজ হয়ে যাচ্ছেন, সেকথা স্বীকার করে নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষও। 

    দায়িত্বপ্রাপ্ত ফেসিলিটি ম্যানেজার দিলীপকুমার পলমল জানিয়েছেন, 'হাসপাতালে সুপারের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। আশা করি, আগামী একমাসের মধ্যে সমস্যা মিটবে'। কেন এমন ঘটছে? মেদিনীপুর মেডিক্যাল কলেজে তরফে দাবি, নিয়ম মেনে ছুটি বা ডিসচার্জ না নিয়েই নাকি চলে যাচ্ছে রোগীরা! ফলে বাধ্য় হয়ে থানা অভিযোগ দায়ের করতে হচ্ছে। 'নিখোঁজ' হিসেবে দেখানো হচ্ছে রোগীকে।

    এদিকে এই ঘটনা নিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। পশ্চিম মেদিনীপুর জেলা বিজেপির মুখপাত্র অরূপ দাসের কটাক্ষ, 'মেদিনীপুর মেডিক্যাল কলেজে চিকিৎসায় হয় না। তাই, রোগীরা চলে যাচ্ছেন'। তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি সুজয় হাজরার মতে, 'কেন রোগীরা চলে যাচ্ছেন, সেটা প্রশাসনের দেখা উচিত'।

    চিকিৎসায় গাফিলতি? রোগী তখন ভেন্টিলেশনে। এই মেদিনীপুর মেডিক্যাল কলেজেই মেয়েকে সুস্থ করে তুলতে  মন্ত্রী বীরবাহা হাঁসদার পা ধরেছিলেন পরিবারের লোকেরা। তাতেও অবশ্য শেষরক্ষা হয়নি। মৃত্যু হয়েছিল ওই নাবালিকার। কবে? গত বছরের ডিসেম্বরে।

  • Link to this news (২৪ ঘন্টা)