• দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি, এই ২ জেলায় অতি ভারী, রইল আবহাওয়ার আপডেট
    আজ তক | ০১ আগস্ট ২০২৪
  • রাতভর বৃষ্টি কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায়। কখনও ঝমঝমিয়ে বৃষ্টি তো কখনও আবার ছিটেফোঁটা। বৃহস্পতিবার সকাল থেকে নাগাড়ে বৃষ্টি হচ্ছে শহরে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, এখনই বৃষ্টি থেকে বিরাম নেই। আগামী কয়েক দিনের আবহাওয়া এরকমই থাকবে। কোনও কোনও জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে।

    অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টি হতে পারে। পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব বর্ধমানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার হুগলি জেলার কোনও কোনও এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার বাকি জেলায় বৃষ্টির তেমন কোনও পূর্বাভাস নেই। তবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। 

    দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ৭ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ৭ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি  হতে পারে। আজ  জলপাইগুড়ি,  কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং-সহ বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

    কেমন থাকবে আবহাওয়া?

    হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রির কাছে। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.১ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৩ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৮০ শতাংশ।
  • Link to this news (আজ তক)