• অবরোধ–সিগনালিং ত্রুটি, জোড়া ফলায় ব্যাহত ট্রেন চলাচল
    দৈনিক স্টেটসম্যান | ০২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  বুধবার রেলকর্তাদের অনুরোধে রেল অবরোধ তুলে ছিলেন শিয়ালদহ দক্ষিণ শাখার ডায়মন্ড হারবার এবং মগরাহাট স্টেশনের যাত্রীরা। তবে ২৪ ঘন্টা পর আবারও ফিরে এলো রেল অবরোধ। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ফের ডায়মন্ড হারবার স্টেশনে বিক্ষোভ দেখাতে থাকেন ৪০ থেকে ৫০জন নিত্যযাত্রী। যার জেরে সমস্যার মধ্যে পড়েন ওই শাখার সাধারণ মানুষ। ব্যাহত হয় ট্রেন চলাচল। তাঁদের মতে, ঘনঘন রেল দুর্ঘটনা এবং দেরিতে ট্রেন চলাচলের কারণে এই প্রতিবাদ।

    তবে সকাল সাড়ে ১০টা নাগাদ জিআরপি আধিকারকিরকা কথা বলেন অবরোধাকীরদের সঙ্গে। তার পরেই উঠে যায় অবরোধ। যদিও পূর্বরেল এই অবরোধের কোনও যৌতিকতা নেই বলেই জানিয়েছে। পাশাপাশি, রেলের তরফ থেকে আরও বলা হয়েছে, অবরোধের কারণে সমসায় পড়তে হচ্ছে সাধারণ যাত্রীদের।

    অন্যদিকে, এদিন সকাল থেকেই সিগন্যালিং ত্রুটির কারণে ব্যাহত হয় শিয়ালদহ–বনগাঁ শাখার ট্রেন চালচাল। সকাল সাতটার পর থমকে যায় ট্রেন চালচল। প্রসঙ্গত, বুধবার সকাল থেকেই দেরিতে ট্রেন চালচলের কারণে রেল অবরোধের পথ বেছে নিয়েছিলেন শিয়ালদহ–ডায়মন্ড হারবার শাখার নিত্যযাত্রীরা। দীর্ঘক্ষণ রেল অবরোধ চলার পর অবশেষে রেলকর্তাদের সহযোগিতায় উঠে যায় অবরোধ।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)