• রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার আরও ২, এবার জালে বাকিবুর ঘনিষ্ঠ তৃণমূল নেতা ও তাঁর ভাই
    প্রতিদিন | ০২ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেশন দুর্নীতি মামলায় এবার গ্রেপ্তার বাকিবুর ঘনিষ্ঠ দেগঙ্গার তৃণমূল নেতা ও তাঁর ভাই। বৃহস্পতিবার ১৪ ঘণ্টা ম্যারাথন জেরার পর গভীর রাতে তাঁদের গ্রেপ্তার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। আজ অর্থাৎ শুক্রবার তাঁদের তোলা হবে আদালতে। জানা যাচ্ছে, ধৃতরা রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার বাকিবুরের ঘনিষ্ঠ।

    দীর্ঘদিন ধরেই রেশন দুর্নীতি মামলার তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক-সহ বেশ কয়েকজন গ্রেপ্তার হয়েছেন। তালিকায় রয়েছেন প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ বাকিবুর রহমানও। বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল দেগঙ্গার তৃণমূল নেতা আনিসুর রহমান ও তাঁর ভাই আলিফকে। দুপুর ১২ টা নাগাদ তাঁরা হাজিরা দেন। টানা ১৪ ঘণ্টা জেরা করা হয়। তার পর রাতে তাঁদের দুজনকে গ্রেপ্তার করা হয়। সূত্রের খবর, জ্যোতিপ্রিয় ও বাকিবুরের সঙ্গে যোগ নিয়ে মুখ খোলেননি ধৃতরা।

    প্রসঙ্গত, ভোট মিটতেই রেশন দুর্নীতি মামলার (Ration Scam) কিনারা করতে ফের সক্রিয় হয়ে উঠেছে ইডি। গত সোমবার ভোর সাড়ে ৫টা নাগাদ রাজারহাট, বসিরহাটে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ ব্যবসায়ী বারিক বিশ্বাসের বাড়ি, কার্যালয়ে তল্লাশি চলে। রাত ১১টা নাগাদ তাঁরা বেরিয়ে যান। একইদিনে দেগঙ্গার (Deganga) বেড়াচাপার মুকুল রহমান ও আনিসুর রহমানের বাড়িতেও তল্লাশি চালায় ইডি। তাঁরা সম্পর্কে রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে ধৃত বাকিবুরের আত্মীয়। তাঁদের দুজনের মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। জানা গিয়েছে, বেড়াচাপা, দেগঙ্গায় রহমানদের ডিএলএড, বিএড কলেজ ছাড়াও আবাসিক মিশন রয়েছে। সেসবের আয়ের উৎস কী, তা জানতে চেয়েছেন তদন্তকারীরা। এবার গ্রেপ্তার সেই আনিসুর-সহ ২।
  • Link to this news (প্রতিদিন)