• বাকিবুরের দুই ভাইয়ের অ্যাকাউন্টে সাড়ে ৬ কোটি টাকা!
    দৈনিক স্টেটসম্যান | ০৩ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তদন্তে অসহযোগিতার অভিযোগে বৃহস্পতিবারই রেশন দুর্নীতি কাণ্ডে গ্রেফতার করা হয়েছে দেগঙ্গার দুই তৃণমূল নেতা আনিসুর রহমান ও তাঁর ভাই আলিফ নুরকে। ইডির দাবি, তাঁদের দুজনের অ্যাকাউন্টে সাড়ে ৬ কোটি টাকার হদিশ মিলেছে।

    বৃহস্পতিবার ইডির দফতরে হাজিরা দেওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অবশ্য আনিসুর স্পষ্ট বলেছিলেন, “আমি কোনও ব্যবসার মধ্যে ছিলাম না। আমি রাজনীতি করি। রাজনীতি বুঝি।” তবে ইডির দাবি, বসিরহাট, বারাসত, রাজারহাটের একাধিক অফিস ও ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাঁর ব্যাপারে একাধিক নথি হাতে এসেছে।  তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ২০ লক্ষ টাকা ও সোনার বিস্কুট। সে সবের উৎস জানতে চান তদন্তকারীরা। কিন্তু উত্তর মেলেনি। শুক্রবার তাঁদের অ্যাকাউন্টে সাড়ে ৬ কোটি টাকার হদিশ মিলেছে।

    রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া চালকল ব্যবসায়ী বাকিবুর রহমানের মামাতো ভাই ধৃত আনিসুর ও আলিফ। ইডি সূত্রের খবর, তাঁদের দুজনের সঙ্গে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠতা ছিল। এমনকি জ্যোতিপ্রিয়র মেয়ে প্রিয়দর্শিনী মল্লিকের বিয়েতে নাকি চার চাকা গাড়িও উপহার দিয়েছিলেন তাঁরা।

    সূত্রের খবর, আনিসুরের বাবা রাইস মিলের ব্যবসা শুরুর সময় সঙ্গে ছিলেন বাকিবুর রহমান। বাম আমলে খাদ্যমন্ত্রী কলিমউদ্দিন সামস-এর সঙ্গে সুসম্পর্কের জেরে রাইস মিল থেকে সরাসরি ডিস্ট্রিবিউটরদের খাদ্য সামগ্রী পাঠানোর কাজ পেতে অসুবিধা হয়নি। ২০১৬ সালের আগে পর্যন্ত আনিসুর রহমান ও আলিফ-নুর দুজনেই বাম রাজনীতির সঙ্গেই যোগ রাখতেন, পরবর্তীতে তৃণমূলের সঙ্গে গাঁটছড়া জোরদার হয়। বাকিবুরের সঙ্গেই খাদ্য দুর্নীতিতে জড়িয়ে পড়েন আনিসুর রহমান ও আলিফ-নুর। ২০১৮ সালে আনিসুর রাজনীতিতে যোগ দেন। পঞ্চায়েত ভোটে দাঁড়িয়ে কর্মাধ্যক্ষের পদ পান। রাজনীতিতে প্রতিপত্তিও বাড়তে থাকে।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)