• জ্যোতিপ্রিয়-বাকিবুরকে কোটি কোটি টাকা দেন আনিসুর ও আলিফরা! চাঞ্চল্যকর তথ্য পেল ইডি
    প্রতিদিন | ০৩ আগস্ট ২০২৪
  • অর্ণব আইচ: রেশন দুর্নীতি মামলায় ধৃত আনিসুর ও আলিফের আর্থিক লেনদেন সংক্রান্ত আরও তথ্য পেল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, আনিসুর ও তাঁর ভাইদের সঙ্গে জেলবন্দি প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও বাকিবুর রহমানের আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া গিয়েছে। এই আর্থিক লেনদেনের পরিমাণ প্রায় আড়াই কোটি টাকা।

    আনিসুর ও আলিফ রেশন দুর্নীতি মামলায় জেলবন্দি বাকিবুর রহমানের মামাতো ভাই। তার জেরে খুব সহজে বাকিবুরের মাধ্যমে জ্যোতিপ্রিয় মল্লিকের ‘ঘনিষ্ঠ’ হয়ে ওঠে দুজনে। ইডি সূত্রে খবর, আনিসুর ও আলিফ নগদে জ্যোতিপ্রিয় মল্লিককে টাকা পাঠান। এভাবে নগদে কমপক্ষে ৯৪ লক্ষ টাকা জ্যোতিপ্রিয় মল্লিককে পাঠান বলেই মনে করা হচ্ছে। এছাড়া আনিসুররা তাদের সংস্থার অ্যাকাউন্ট থেকে জ্যোতিপ্রিয়র কোম্পানির অ্যাকাউন্টে ৭০ লক্ষ টাকা পাঠান। বাকিবুর রহমানের কোম্পানির অ্যাকাউন্ট থেকেও ৯০ লক্ষ টাকা আনিসুর ও আলিফদের অ্যাকাউন্টে পাঠানোর প্রমাণও পাওয়া গিয়েছে বলেই দাবি ইডির।

    তদন্তকারীরা জানতে পেরেছেন, আনিসুর ও আলিফ নিজের কোম্পানির কর্মীদের ভুয়ো চাষি বলে সাজিয়ে সরকারি সহায়ক মূল্যের টাকা হাতিয়ে নিয়েছেন। এভাবে কমপক্ষে ৪৫ কোটি টাকা আনিসুর-আলিফ নুররা হাতিয়েছে বলেই অনুমান তদন্তকারীদের। সেই টাকারই একটা বড় অংশ বিভিন্নভাবে জ্যোতিপ্রিয় মল্লিকের তিনটি সংস্থার অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। কখনও নগদ লেনদেনও হয়েছে। তদন্তকারীদের ধারণা, যে টাকার লেনদেন হয়েছে তা আদতে রেশন দুর্নীতি থেকে পাওয়া টাকাই। এই সংক্রান্ত আরও তথ্যের খোঁজে আনিসুর ও আলিফকে টানা জেরা করা হচ্ছে। তাদের জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য পাওয়া যাবে বলেই আশা তদন্তকারীরা।
  • Link to this news (প্রতিদিন)