• ‘মন্ত্রিত্ব ছাড়া বড় ব্যাপার নয়’, দলের নির্দেশের পরই পদত্যাগের ঘোষণা অখিল গিরির
    প্রতিদিন | ০৪ আগস্ট ২০২৪
  • রঞ্জন মহাপাত্র, কাঁথি: ইস্তফার নির্দেশ দিয়েছে দল। তা মেনে নিয়ে পদত্যাগের সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন কারামন্ত্রী অখিল গিরি। জানালেন, আগামিকাল অর্থাৎ সোমবার মুখ্যমন্ত্রীর কাছে পদত্যাগ পত্র জমা দেবেন তিনি। তাঁর কথায়, “আমার কাজে হয়তো দলের ক্ষতি হচ্ছে। সেই কারণেই পদত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। আমি মেনে নিলাম। মন্ত্রিত্ব ছাড়া আমার কাছে বড় ব্যাপার নয়।”

    মহিলা রেঞ্জারকে হুমকির ঘটনায় কড়া অবস্থান তৃণমূলের। আগেই কারামন্ত্রী অখিল গিরির মন্তব্যের নিন্দা করেছিল দল। এবার তাঁকে ইস্তফা দেওয়ার নির্দেশ তৃণমূলের। রবিবার মন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলে এহেন নির্দেশ দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা রাজ্য সভাপতি সুব্রত বক্সি। পাশাপাশি মহিলা আধিকারিকের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতেও বলা হয়েছে। ফোনে সংবাদ প্রতিদিন ডট ইন-কে একথা জানান দলের মুখপাত্র শান্তনু সেন। তাঁর কথায়, “অখিল গিরি মহিলা বন আধিকারিকের সঙ্গে যে আচরণ করেছেন তার বিরোধিতা করে ইতিমধ্যে তৃণমূল দলের তরফে জানানো হয়েছে, সেই আচরণকে সমর্থন করে না। আজ দলের নির্দেশে দলের রাজ্যসভার সাংসদ তথা রাজ্য সভাপতি সুব্রত বক্সি ফোনে তাঁর কথা বলে মহিলা আধিকারিকের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে বলেছেন। এবং দলের কাছে তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দিতে বলেছেন।”

    এর পরই অখিল গিরি পদত্যাগের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। তিনি বলেন,  আগামিকাল অর্থাৎ সোমবার মুখ্যমন্ত্রীর কাছে পদত্যাগ পত্র জমা দেবেন তিনি। তাঁর কথায়, “আমার কাজে হয়তো দলের ক্ষতি হচ্ছে। সেই কারণেই পদত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। আমি মেনে নিলাম। মন্ত্রিত্ব ছাড়া আমার কাছে বড় ব্যাপার নয়।” পাশাপাশি ক্ষমা চাওয়ার কোনও প্রশ্ন নেই বলেও জানিয়েছেন তিনি।
  • Link to this news (প্রতিদিন)