• পরিত্যক্ত কালভার্টের নিচে উদ্ধার প্রচুর তাজা বোমা, চাঞ্চল্য সিউড়িতে
    প্রতিদিন | ০৪ আগস্ট ২০২৪
  • নন্দন দত্ত, সিউড়ি: ফের তাজা বোমা উদ্ধার বীরভূমে। সিউড়ির সাহাপুর-কল্যাণপুর রোডের একটি পরিত্যক্ত কালভার্টের নিচে তল্লাশি চালিয়ে ৬০-৬৫টি বোমা উদ্ধার করেছে কাঁকড়তলা থানার পুলিশ। শনিবার রাতে বোমাগুলি উদ্ধার করা হয়েছে। স্বাভাবিকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। তদন্ত শুরু করেছে কাঁকড়তলা থানার পুলিশ।

    শনিবার রাতে সিউড়ির কাঁকড়তলা পুলিশের কাছে খবর আসে সাহাপুর-কল্যাণপুর রোডে বোমা লুকানো রয়েছে। সূত্র মারফত সেই খবর পেয়ে পরিত্যক্ত কালভার্টের নিচে অভিযান চালায় পুলিশ। ঝোপঝাড় ঘেরা জায়গার জঙ্গল কেটে, বোমা ভর্তি  দুটি প্লাস্টিকের জার উদ্ধার করে পুলিশ। সেই জারগুলি থেকে ৬০-৬৫টি বোমা উদ্ধার হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সব বোমাগুলিই তাজা।

    কে বা কারা বোমা ভর্তি প্লাস্টিক জারগুলি ওই পরিত্যক্ত জায়গায় রাখল তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। জেলা পুলিশ সুপারে নির্দেশে বোমাগুলি কাঁকড়তলা থানার ওসির অধীনে রাখা হয়েছে। বড়সড় কোনও নাশকতার ছক ছিল? নাকি কোথাও চোরা চালানের জন্য বোমাগুলি রাখা হয়েছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

    এর আগেও একাধিকবার বীরভূম থেকে বোমা উদ্ধার করেছে পুলিশ। লোকসভা ভোটের আগে বীরভূমের বনহার্ট গ্রাম পঞ্চায়েত থেকে তিনটি বালতিতে প্রায় ৩০টি বোমা উদ্ধার করে পুলিশ। এত বোমা কোথা থেকে আসছে তা নিয়ে জল্পনা প্রশাসনের অন্দরেও। 
  • Link to this news (প্রতিদিন)