• বেলঘরিয়ার ব্যবসায়ীর গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় শ্যুটারকে গ্রেফতার করল পুলিশ
    দৈনিক স্টেটসম্যান | ০৬ আগস্ট ২০২৪
  • অভিষেক আচার্য, বারাকপুর:  বেলঘরিয়ার রথতলায় ব্যবসায়ীর গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় শ্যুটারকে গ্রেফতার করল পুলিশ। অভিযুক্ত উত্তম পাসোয়ানকে মধ্যপ্রদেশের জব্বলপুর থেকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় এই নিয়ে ধৃতের সংখ্যা বেড়ে হল ৬।

    গত ১৫ জুন বেলঘরিয়ার রথতলা মোড়ে, কামারহাটি পৌরসভার সামনে ব্যবসায়ী অজয় মণ্ডলের গাড়ি লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। ৭টি গুলি লাগে অজয়বাবুর গাড়িতে। সেই ঘটনার তদন্তে নেমে বিহার যোগ পায় বারাকপুর পুলিশ। বিহার থেকে একে একে দুষ্কৃতীদের গ্রেফতার করে তারা। মূল অভিযুক্ত মাফিয়া সুবোধ সিং ও তার এক সহযোগীকে বিহারের বেউর জেল থেকে বারাকপুরে নিয়ে আসেন তদন্তকারী। কিন্তু যে ব্যক্তি সেদিন গুলি চালিয়েছিল তার নাগাল এতদিন পায়নি পুলিশ।

    সুবোধ সিংকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পর পাওয়া তথ্য থেকে শ্যুটার উত্তম পাসোয়ানের অবস্থান জানতে পারে পুলিশ। এরপর জব্বলপুর থেকে তাকে গ্রেফতার করেন তদন্তকারীরা। ধৃত উত্তম সুবোধ সিংয়ের অত্যন্ত ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, শ্যুটআউটের ঘটনার পর বিহারে পালায় সে। সেখানে যে ব্যক্তি শ্যুটআউটের সময় মোটর সাইকেল চালাচ্ছিল, তার সঙ্গে টাকার বখরা নিয়ে বিবাদ হয় উত্তমের। সেই ব্যক্তিকে খুন করে মধ্যপ্রদেশে পালায় উত্তম।

    বারাকপুর কমিশনেরেটের পুলিশ আরও জানতে পেরেছে, উত্তম ছত্তিশগড়ের রায়পুরে একটি খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত। কিন্তু তাকে এতদিন গ্রেফতার করতে পারেনি পুলিশ। দেশের একাধিক রাজ্যে তার বিরুদ্ধে খুন, হুমকি, ডাকাতির একাধিক অভিযোগ রয়েছে। সোমবার ট্রানজিট রিম্যান্ডে উত্তম পাসোয়ানকে মধ্য প্রদেশ থেকে বারাকপুরে আনা হবে। এরপর তাকে আদালতে পেশ করে হেফাজতে চাইবে পুলিশ।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)