• দমদমের দত্তবাগানে বেহাল চারটি রাস্তা ফের নতুন করে তৈরি হচ্ছে 
    বর্তমান | ০৬ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহুকালের ছাল-চামড়া উঠে যাওয়া রাস্তা। উঁচু-নিচু একাধিক গলিপথ। কলকাতা পুরসভা এলাকার আওতাভুক্ত দমদমের দত্তবাগান অঞ্চলের এমন চারটি রাস্তা নতুন করে তৈরি শুরু হয়েছে। পুরনো পিচ কেটে উড়িয়ে চলছে রাস্তা সংস্কার। এতে খুশি এলাকাবাসীরা। 

    দমদমের রাজা মণীন্দ্র রোডের সংযোগস্থলে জেকে মিত্র লেনে এই রাস্তাটি নতুন করে তৈরি করা হচ্ছে। সঙ্গে রয়েছে চারটি বাইলেন। রাস্তাটি দত্তবাগান থেকে দমদম যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ। সংস্কার করা হচ্ছে ম্যানহোল, গালিপিটগুলিও। স্থানীয় বাসিন্দারা তো বটেই, নিয়মিত এই পথে একাধিক গাড়িও যাতায়াত করে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, বারবার খোঁড়াখুঁড়ি হওয়ার জেরে রাস্তার অবস্থা খুব খারাপ ছিল। হাঁটাচলা করতে অসুবিধা হতো। স্থানীয় বাসিন্দা মেঘনা দাস বলেন, রাস্তা খুঁড়ে জলের লাইন, নিকাশি লাইনের কাজ আগে হয়েছে। তারপর প্যাচওয়ার্ক হয়েছে বহুবার। এতে গোটা রাস্তাই অসমান হয়ে গিয়েছে। এই সংস্কার খুব দরকার ছিল।

    এই প্রসঙ্গে স্থানীয় ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার দেবিকা চক্রবর্তী বলেন, ওখানকার লোকজনের অনেকদিনের দাবি ছিল। বহুকাল ধরে রাস্তাগুলি শুধুই প্যাচওয়ার্ক হয়েছে। এক এক করে সব রাস্তা, গলিপথগুলি সার্বিক সংস্কার করা হচ্ছে। পুরো পিচ উঠিয়ে নতুন করে রাস্তা বানানো হচ্ছে।
  • Link to this news (বর্তমান)