• ‌ফের ভাসতে চলেছে বাংলা, এই জেলাগুলিতে রয়েছে ভারী বৃষ্টির আশঙ্কা...
    আজকাল | ০৬ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক:‌ বাংলায় ফের দুর্যোগের আশঙ্কা। সক্রিয় মৌসুমী অক্ষরেখার জেরে মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়ার সম্ভাবনা। কলকাতা সহ দক্ষিণের সব জেলাতেই রয়েছে ভারী বৃষ্টির আশঙ্কা। উত্তরের পাঁচ জেলাতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    হাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা ওড়িশা থেকে ফের বাংলার উপর বিস্তৃত রয়েছে। এই মৌসুমী অক্ষরেখার প্রভাবে ফের বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণে। মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং দুই মেদিনীপুরে। বুধবার ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। শনি ও রবিবার বৃষ্টি বাড়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

    উত্তরবঙ্গে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং জেলায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির কমলা সতর্কতা থাকছে। মঙ্গলবার মাঝারি বৃষ্টির সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরে। আবার বুধ ও বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ–সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাংলা ছাড়াও দেশের অন্যান্য প্রান্তেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। 
  • Link to this news (আজকাল)