• টানা ৩ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলায়? আবহাওয়ার আপডেট
    আজ তক | ০৬ আগস্ট ২০২৪
  • মাঝেমধ্যেই বৃষ্টি হচ্ছে কলকাতা-সহ রাজ্যের জেলাগুলিতে। মঙ্গলবার সকালে রোদের দেখা পাওয়া গেলেও মাঝেমধ্যেই বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত বৃষ্টি চলবে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। হতে পারে অতি ভারী বৃষ্টিও। 

    দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ১২ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। 

    উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ১২ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গল, বুধ, বৃহস্পতিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পঙে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির কাছে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৬ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৪ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ এবং ন্যূনতম ৭৯ শতাংশ।

    কেমন থাকবে তাপমাত্রা?

     আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।
     
  • Link to this news (আজ তক)