• 'পশ্চিমবঙ্গ ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কেন লুকোচ্ছে?' সংসদে TMC-কে নিশানা নাড্ডার
    আজ তক | ০৭ আগস্ট ২০২৪
  • ডেঙ্গির রিপোর্ট লুকোচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যসভায় এই কথা দাবি করলেন বিজেপি সাংসদ জেপি নাড্ডা। রাজ্যের বিভিন্ন জেলায় বহু মানুষ ডেঙ্গির জ্বরে কাবু। শয়ে শয়ে মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হওয়ার খবর মিলছে। যে জেলাগুলিতে ডেঙ্গির প্রকোপ বেশি তার মধ্যে একটি হল দক্ষিণ ২৪ পরগনা। এরই মধ্যে বাংলার ডেঙ্গি পরিস্থিতি নিয়ে সংসদে মুখ খোলেন নাড্ডা।

    সোমবার রাজ্য সরকারকে নিশানা করে তিনি বলেন, "আমি শুধু জানতে চাই, পশ্চিমবঙ্গ কেন ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কেন্দ্র সরকারকে পাঠায় না, কেন বলে না? কেন লুকিয়ে যায়?" কেন্দ্রের অভিযোগ বাংলায় ডেঙ্গি আকান্তের সংখ্যা প্রবলভাবে বাড়ছে। তবে কতজন এখনও পর্যন্ত ডেঙ্গিতে আক্রান্ত, তা কেন্দ্রকে জানানো হচ্ছে না। এই দাবি করে সংসদে প্রশ্ন তোলেন নাড্ডা।

    পাল্টা স্বাস্থ্য দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘‘রোজই কিছু না কিছু বলেন। রাজ্য সরকারের পক্ষ থেকে কেন্দ্রকে যা যা দেওয়ার, সব দেওয়া হয়। কী আবার দেওয়া হয়নি?’’

    স্বাস্থ্য দফতরের পরিসংখ্য়ান অনুযায়ী, রাজ্য়ে গত সাত দিনে নতুন করে ডেঙ্গি আক্রান্ত হয়েছেন প্রায় ৫০০ জন। গত সাতদিনে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা যথাক্রমে মালদায় ৫৩ জন, মুর্শিদাবাদে ৬৮, হুগলিতে ৫১, পাশাপাশি উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য়া ৫০, পূর্ব বর্ধমানের ক্ষেত্রে সংখ্য়াটা ৪৪, দক্ষিণ ২৪ পরগনায় ৩২, অন্য়দিকে কলকাতায় ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ১৮ জন। চলতি বছরে ৩১ জুলাই পর্যন্ত রাজ্য়ে মোট ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ২৬৪০ জন। 
     
    ইতিমধ্যে মশার লার্ভা মারতে জেলায় জেলায় গাপ্পি মাছ ছাড়া হচ্ছে।  বৃহস্পতিবার ধনধান্য় প্রেক্ষাগৃহে শহর ও জেলার ডেঙ্গি পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠক হবে। বৈঠকে থাকবেন রাজ্যের সব পুরপ্রধান, পুরসভার আধিকারিক এবং বিশেষজ্ঞদের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।
  • Link to this news (আজ তক)