• বাংলা ভাগ নিয়ে কোনও চর্চা নয়, বঙ্গ বিজেপিকে নির্দেশ কেন্দ্রীয় নেতৃত্বের
    বর্তমান | ০৭ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বঙ্গ বিজেপি এমপিদের একের পর এক বাংলা ভাগ নিয়ে মন্তব্যে দলের কেন্দ্রীয় পার্টি যে যথেষ্ট অস্বস্তিতে, আরও একবার তার প্রমাণ মিলল। এ ব্যাপারে বাংলার বিজেপি এমপি সহ তামাম বঙ্গ নেতৃত্বকেই সুনির্দিষ্ট নির্দেশ পাঠিয়েছেন দিল্লির নেতারা। তাতে বলা হয়েছে, বাংলাদেশ ইস্যুতে এমনিতেই বর্তমানে পরিস্থিতি যথেষ্ট গরম আছে। এর মধ্যে বাংলা ভাগ নিয়ে আর কোনও আলটপকা মন্তব্য করবেন না। তাতে বিতর্ক আরও বাড়বে। 

    সাম্প্রতিক অতীতে বিজেপির একের পর এক নেতামন্ত্রী বাংলা ভাগ নিয়ে মন্তব্য করেছেন। কখনও কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার তো কখনও আর এক কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর, কখনও বঙ্গ বিজেপির রাজ্যসভার সদস্য অনন্ত মহারাজ। আবার বিজেপি এমপি নিশিকান্ত দুবে একেবারে লোকসভায় দাঁড়িয়ে বাংলা ভাগের দাবিতে সরব হয়েছে। কেউ চেয়েছেন উত্তরবঙ্গের সঙ্গে দেশের উত্তর-পূর্বাঞ্চলকে জুড়ে দিতে। কেউ আলাদা গ্রেটার কোচবিহার রাজ্যের দাবি করেছেন। কেউ মালদহ, মুর্শিদাবাদকে কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবিতে বিবৃতি দিয়েছেন। আর প্রতি ক্ষেত্রেই তৈরি হয়েছে তুমুল বিতর্ক। ড্যামেজ কন্ট্রোল করতে গিয়ে চরম অস্বস্তিতে পড়তে হয়েছে বিজেপির শীর্ষ কেন্দ্রীয় পার্টিকে। ফলে নতুন করে আর কোনও বিতর্ক চাইছেন না বিজেপির দিল্লির নেতারা। তাই তড়িঘড়ি নির্দেশিকা জারি করা হয়েছে। 

    এই পরিস্থিতিতে মঙ্গলবার দিল্লিতে সংসদ ভবনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ করেছেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা। তাঁর দাবি, বাংলাদেশের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করতেই তিনি অমিত শাহের দ্বারস্থ হয়েছিলেন।
  • Link to this news (বর্তমান)