• কলকাতার ক্যাফেতে বিস্ফোরণ, উড়ে গেল আস্ত শাটার; জখম কর্মী
    আজ তক | ০৭ আগস্ট ২০২৪
  • আচমকা বিস্ফোরণ কলকাতার ক্যাফেতে। বুধবার দক্ষিণ কলকাতার যোধপুর পার্কে একটি ক্যাফেতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় উড়ে গিয়েছে ক্যাফের শাটার। ভেঙে গিয়েছে কাচ। গুরুতর জখম হয়েছেন এক কর্মী। 

    জানা গিয়েছে, বুধবার সকালে ক্যাফে খোলার পর পরই বিস্ফোরণ ঘটে। একটি বাড়ির নীচে ওই ক্যাফে ছিল। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে ক্যাফেতে আগুন লেগে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকল। পরে দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

    কী কারণে বিস্ফোরণ ঘটল, তা এখনও স্পষ্ট নয়। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ক্যাফে থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে সিলিন্ডার।সকালে ক্যাফে খোলার 
     সময় বিস্ফোরণ ঘটায় সেই সময় ভিড় ছিল না। এক জন কর্মী জখম হন। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

    গত মাসেই দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে একটি বন্ধ ঘরে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় উড়ে যায় ঘরের চাল। আগুন লেগে গিয়েছিল। কী কারণে বিস্ফোরণ, তা জানা যায়নি। এর আগে, জুন মাসে দক্ষিণ  ২৪ পরগনার মহেশতলা পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের গোপাল নগর সরকার পাড়ায় বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের বাড়ির কাচের জানলা ভেঙে যায়। এই ঘটনায় ৫ জন জখম হন। 

    জুলাই মাসে, মেদিনীপুর শহরের গেটবাজার এলাকায় বন্ধ মিষ্টির দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ৯ বছরের এক বালকের মৃত্যু হয়। জানা গিয়েছিল,  শর্ট সার্কিট থেকে আগুন ধরে যায় দোকানে। তার জেরেই সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। গত বছর উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে কমপক্ষে ৪ জনের মৃত্যু হয়েছিল। 
     
  • Link to this news (আজ তক)