• রাতে ৬ ঘণ্টা বন্ধ মা উড়ালপুল, কোন পথে চলবে গাড়ি?
    প্রতিদিন | ০৭ আগস্ট ২০২৪
  • নিরুফা খাতুন: দক্ষিণ কলকাতার সঙ্গে বাইপাসের যোগাযোগের অন্যতম লাইফ লাইন মা উড়ালপুল। সেই ব্রিজ বন্ধ থাকবে দিনের একটি বিশেষ সময়। সেই সময়টুকুর জন্য সল্টলেক ও পূর্ব কলকাতা থেকে আগত মা ফ্লাইওভারমুখী গাড়িগুলিকে অন্য রুটে ঘুরিয়ে দেওয়া হবে। আবার এজেসি বোস ফ্লাইওভার থেকে আগত গাড়িও বিকল্প রুটে পাঠিয়ে দেওয়া হবে। কোন সময় বন্ধ থাকবে মা ফ্লাইওভার? কোন পথেই পাঠানো হবে গাড়িগুলিকে?

    কলকাতা পুলিশ সূত্রে খবর, মা ফ্লাইওভারে রংয়ের কাজ চলবে। যার জন্য রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত বন্ধ থাকবে মা সেতু। আজ রাত থেকেই কার্যকর হবে এই নিয়ম। কাজ শেষ না হওয়া পর্যন্ত প্রতিদিন রাতেই বন্ধ রাখা হবে এই উড়ালপুল। তবে কাজ শেষ হবে, তা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি। এদিকে মা উড়ালপুল বন্ধ থাকায় বেশ কিছু গাড়ির রুট বদল করা হবে।

    পুলিশের বিজ্ঞপ্তি অনুযায়ী, পূর্ব কলকাতা ও সল্টলেকের দিক থেকে আসা মা উড়ালপুলগামী গাড়িগুলিকে বাইপাস, পরমা আইল্যান্ড, পি সি কানেক্টর, ৪ নম্বর ব্রিজ, নিউ পার্ক স্ট্রিট, আমির আলি অ্যাভিনিউ দিয়ে ঘোরানো হবে। এই রুট দিয়ে এসে তারা এজেসি বোস উড়ালপুর ধরবে। আবার যে সমস্ত পূর্বমুখী গাড়িগুলি এজেসি বোস ফ্লাইওভার থেকে মা ফ্লাইওভারের দিকে আসবে তাদের সেভেন পয়েন্ট ক্রসিং, সুরাবর্দি অ্যাভিনিউ, দরগা রোড, ৪ নম্বর ব্রিজ, পি সি কানেক্টর হয়ে ইএম বাইপাস ধরবে। কবে পর্যন্ত এই ব্যবস্থা চলবে, তা এখনও স্পষ্ট নয়।
  • Link to this news (প্রতিদিন)