• রাজ্য মন্ত্রিসভায় ফের রদবদল, দায়িত্ব বাড়ল একাধিক মন্ত্রীর
    প্রতিদিন | ০৮ আগস্ট ২০২৪
  • গৌতম ব্রহ্ম: রাজ্য মন্ত্রিসভায় ফের রদবদল। দায়িত্ব বাড়ল চন্দ্রিমা ভট্টাচার্য, মানস ভুঁইঞা এবং বাবুল সুপ্রিয়র। দপ্তর বদল হল মহম্মদ গোলাম রব্বানির। কে কোন দায়িত্ব পেলেন?

    চন্দ্রিমা ভট্টাচার্য এতদিন অর্থ দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছিলেন। সামলাতেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, ভূমি ও ভূমি রাজস্বদপ্তরের দায়িত্বও। মঙ্গলবার এর পাশাপাশি পরিবেশ দপ্তরের দায়িত্বেও পেলেন তিনি। এতদিন এই পরিবেশ দপ্তরের দায়িত্ব সামলাতেন মহম্মদ গোলাম রব্বানি। এদিন তাঁকে অচিরাচরিত শক্তির দপ্তরের সরিয়ে আনা হল।

    নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক ছিলেন রাজ্যের সেচ ও জলপথ পরিবহণের মন্ত্রী। তিনি লোকসভা ভোটে জিতে বারাকপুরের সাংসদ হয়েছেন। ফলে মন্ত্রিত্ব ছাড়তে হল তাঁকে। সেচদপ্তরের দায়িত্বে এলেন মানস ভুঁইঞা। পাশাপাশি আগের মতোই জলসম্পদ উন্নয়ন দপ্তরের দায়িত্বও সামলাবেন তিনি। বাবুল সুপ্রিয় ছিলেন তথ্যপ্রযুক্তি দপ্তরের মন্ত্রী। অতিরিক্ত হিসেবে শিল্প পুনর্গঠন দপ্তরের দায়িত্বও পেলেন তিনি। 

    এদিকে বনদপ্তরের মহিলা আধিকারিককে হুমকি দিয়ে মন্ত্রিত্ব খুইয়েছেন অখিল গিরি। সেই কারাদপ্তরের দায়িত্ব কাকে দেওয়া হয়, তার দিকে নজর ছিল। তবে এদিন সেই দায়িত্ব কাউকে দেওয়া হয়নি। কারা দপ্তরের দায়িত্ব কাকে দেওয়া হবে পরে ঠিক হবে বলেই মন্ত্রিসভা সূত্রে খবর। 
  • Link to this news (প্রতিদিন)