• হোটেলের ছাদে ১১,০০০ ভোল্টের সংস্পর্শে মৃত্যু কর্মীর, দেহ ঝুলল তারে, পুলিশকে ইট
    হিন্দুস্তান টাইমস | ০৮ আগস্ট ২০২৪
  • হাই ভোল্টেজ তারের সংস্পর্শে এসে মৃত্যু হল এক হোটেল কর্মীর। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। বুধবার ঘটনাটি ঘটেছে ঘটেছে হাওড়ার গড়চুমুক পর্যটন কেন্দ্রে। হাই ভোল্টেজ তারের সংস্পর্শে আসতেই মুহূর্তের মধ্যে ঝলসে যায় হোটেল কর্মীর দেহ। খবর পেয়ে পুলিশ ঘটনস্থলে এলে তাদের ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। কার্যত রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয়। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু করে উত্তেজিত জনতা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ।

    জানা গিয়েছে, হাওড়ার গড়চুমুক পর্যটনকেন্দ্রের ঠিক গেটের সামনে দিয়ে গিয়েছে হাই ভোল্টেজ বিদ্যুতের তার। আর তার কাছেই রয়েছে দোতলা হোটেল। ফলে হোটেলের কর্মীদের সব সময় সতর্ক হয়ে থাকতে হয়। তবে বুধবার সকালে সতর্কতা অবলম্বন করতে ভুলে গিয়েছিলেন হোটেলের রাঁধুনি। এদিন তিনি ওই হোটেলের ছাদে কাপড় শুকোতে গিয়েছিলেন। সেই সময় কোনওভাবে তাঁর শরীর ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক তারের সংস্পর্শে চলে আসে। তারপরে নিমিষে ঝলসে যায় তার গোটা শরীর। সেই অবস্থাতেই তিনি তারে দীর্ঘক্ষণ ঝুলতে থাকেন। সেই বীভৎস দৃশ্য দেখে আঁতকে ওঠেন হোটেলের অন্যান্য কর্মীরা। স্থানীয়রাও এই দৃশ্য দেখে ক্ষোভে ফেটে পড়েন।

    খবর পেয়ে সেখানে আসে পুলিশ। তখন পুলিশে ঘিরে বিক্ষোভ দেখায় স্থানীয়রা। পুলিশ দেহ উদ্ধার করতে গেলে তাদের লক্ষ্য করে ইট বৃষ্টি শুরু করে উত্তেজিত জনতা। হাই ভোল্টেজ তার যাওয়া সত্ত্বেও তার ঠিক পাশেই কীভাবে হোটেল তৈরি হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। অন্যান্য ব্যবসায়ীদের বক্তব্য, রাজনৈতিক নেতাদের মদতেই এই হোটেল অবৈধভাবে গড়ে উঠেছে। সেক্ষেত্রে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বিক্ষোভ দেখান স্থানীয়রা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। 

    জানা গিয়েছে, আগে সেখানে মিষ্টির দোকান ছিল সেখানেই এই হোটেল গড়ে উঠেছে। এদিনের ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। পাশাপাশি, ওই হোটেলটির কাগজপত্র খতিয়ে দেখা হচ্ছে। যদিও, এই ঘটনার পর হোটেলের কর্মচারীরা পালিয়ে যান। হোটেল মালিকের সঙ্গে কথা বলার চেষ্টা করছে পুলিশ। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)