• সোনার দাম একলাফে আরও কমল, লেটেস্ট রেট দেখে নিন
    আজ তক | ০৮ আগস্ট ২০২৪
  • Gold Rate Today: আরও সস্তা হল সোনা। গতকালের থেকে ৪৫০ টাকা কমে গেল হলুদ ধাতুর দাম। আজ, ৮ অগাস্ট ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রুপোর দাম অনেকটাই পড়েছে। দেশে প্রতি ১০ গ্রাম সোনার দাম ৬৮ হাজার টাকা ছাড়িয়েছে। একই সময়ে প্রতি কেজি রুপোর দাম ৭৮ হাজার টাকার বেশি। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধতার ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৬৮,৮৪৩ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধ রুপোর দাম প্রতি কেজি ৭৮,৬০০ টাকা।

    ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মতে, বুধবার, ৭ আগস্ট সন্ধেয় ২৪ ক্যারেট সোনার দর ছিল ৬৮, ৯৪১ টাকা প্রতি ১০ গ্রাম, যা আজ ৮ অগাস্ট, ২০২৪-এর সকালে ৬৮,৮৪৩ টাকায় এসে পৌঁছেছে। একইভাবে বিশুদ্ধতার ভিত্তিতে সোনা ও রুপো উভয়ই সস্তা হয়েছে।

    আজ, ৮ অগাস্ট কলকাতায় সোনা ও রুপোর দাম
    আজ, ৮ অগাস্ট কলকাতায় ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৬৬,০০০ টাকা। ১০ গ্রাম পাকা সোনার দাম ৬৯, ৪৫০ টাকা। গতকালের, ৭ অগাস্ট ৬৬,৪৫০ টাকা ছিল হলমার্ক সোনা। আজ ৪৫০ টাকার পতন মানে অনেকটাই কম। আমদানি শুল্ক কমার পর থেকেই লাগাতার কমছে সোনার দাম। তবে স্বর্ণ ব্যবসায়ীরা দাবি তুলছেন, এবার জিএসটিও যেন কমানো হয়।

    মিসড কলের মাধ্যমে জেনে নিন সোনা ও রূপার দাম
    কেন্দ্রীয় সরকার ঘোষিত ছুটি ছাড়াও, শনি এবং রবিবার ibja দ্বারা হার জারি করা হয় না। ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার গয়নার খুচরো রেট জানতে, আপনি 8955664433 নম্বরে একটি মিস কল দিতে পারেন। কিছু সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে মূল্য পাওয়া যাবে। এটি ছাড়াও, ক্রমাগত আপডেটের জন্য www.ibja.co বা ibjarates.com চেক করতে পারেন।

    ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের দ্বারা প্রকাশিত দামগুলি বিভিন্ন বিশুদ্ধতার সোনার মানক মূল্য সম্পর্কে তথ্য প্রদান করে। এই সব দাম ট্যাক্স এবং মেকিং চার্জ আগে হয়। IBJA দ্বারা জারি করা দামগুলি সারা দেশে সর্বজনীন তবে দামের মধ্যে GST অন্তর্ভুক্ত নয়৷ 
  • Link to this news (আজ তক)