• বাংলাদেশ ফেরত ট্রাকে করে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, হিলিতে হাতে নাতে ধরল BSF
    হিন্দুস্তান টাইমস | ০৮ আগস্ট ২০২৪
  • বাংলাদেশে অরাজকতা ও লাগাতার হিন্দু বিরোধী সন্ত্রাসের জেরে সীমান্তে জারি হয়েছে কড়া নিরাপত্তা। অত্যন্ত সতর্কতার মধ্যে চলছে সীমান্ত বাণিজ্য। এরই মধ্যে পণ্য খালাস করে ভারতে প্রবেশের সময় এক ভারতীয় ট্রাক থেকে উদ্ধার হল এক বাংলাদেশি। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুরের হিলি সীমান্তের ঘটনা। ডাবলু শেখ নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সঙ্গে গ্রেফতার করা হয়েছে ট্রাক চালককে।

    স্মরণে বুদ্ধদেব - ‘‌আমরা এক ছিলাম এক থাকব’‌, উত্তরবঙ্গ বিভাজন নিয়ে সরব হয়েছিলেন বুদ্ধবাবু

    স্মরণে বুদ্ধদেব - জঙ্গি আন্দোলন করে সরিয়েছিলেন মসনদ থেকে, বুদ্ধদেবের প্রয়াণে কী লিখলেন সেই মমতা?

    বৃহস্পতিবার বাংলাদেশ থেকে ফেরা ট্রাকগুলিতে নিয়ম মাফিক তল্লাশি চালাচ্ছিল বিএসএফ। তখনই একটি ট্রাকের পণ্য রাখার জায়গায় এক ব্যক্তিকে দেখতে পান বিএসএফ জওয়ানরা। আটক করে সীমান্ত চৌকিতে নিয়ে আসেন তাঁরা। এর পর জেরায় ধৃত স্বীকার করে, বাংলাদেশের বাসিন্দা সে। ট্রাকে করে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছিল। তবে কী কারণে সে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছিল তা জানা যায়নি। অনুপ্রবেশের অভিযোগে ধৃতকে পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ। তাকে জেরা করে কেন সে ভারতে অনুপ্রবেশ করেছিল তা জানার চেষ্টা করছে পুলিশ।

    সোমবার বাংলাদেশে শেখ হাসিনার সরকারের পতনের পর ভারত বাংলাদেশ সীমান্ত সিল করে দেয় কেন্দ্র। প্রায় ২ দিন বন্ধ থাকার পর বুধবার থেকে ফের হিলি সীমান্ত দিয়ে শুরু হয়েছে ভারত বাংলাদেশ স্থলবাণিজ্য। তারই মধ্যে ট্রাকে করে ভারতে বাংলাদেশির অনুপ্রবেশের চেষ্টায় স্থলবন্দরের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। ধৃতকে শুক্রবার বালুরঘাট আদালতে পেশ করবে পুলিশ।

    স্মরণে বুদ্ধদেব - ‘‌বাংলার মানুষকে একদিন সিদ্ধান্ত নিতেই হবে....‌’‌, অভিমান রয়েই গেল বুদ্ধবাবুর

    শুধু হিলি নয়, দীর্ঘ বাংলাদেশ সীমান্তের বিভিন্ন অংশ দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টার খবর আসছে। বুধবার জলপাইগুড়ির হলদিবাড়ি সংলগ্ন সীমান্ত থেকে কয়েক শ বাংলাদেশিকে ফেরত পাঠায় BSF.
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)