• স্রোতের মধ্যে রিলস বানাতে গিয়ে বিপত্তি, জলে ভেসে গেল কিশোর, শোকের ছায়া পরিবারে
    হিন্দুস্তান টাইমস | ০৮ আগস্ট ২০২৪
  • রিলস বানাতে গিয়ে মর্মান্তিক পরিণতি হল কিশোরের। জলের স্রোতে ভেসে গেল ওই কিশোর। তারপর থেকেই নিখোঁজ রয়েছে সে। এখনও তাকে খুঁজে পাওয়া যায়নি। ঘটনায় শোকের ছায়া নেমেছে পরিবারে।ঘটনাটি ঘটেছে বারুইপুরের উত্তরভাগ পাম্পিং স্টেশনে। পরিবারের দাবি, জলের স্রোতে রিলস বানাতে গিয়ে ভেসে যায় ওই কিশোর। তার নাম মহম্মদ শামিম ।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই কিশোর ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মাধ্যমের জন্য বিভিন্ন ধরনের রিলস বানিয়ে থাকে। একটানা বৃষ্টিতে এখন উত্তরভাগ পাম্পিং স্টেশনে জলের ব্যাপক স্রোত রয়েছে। সেখানে ওই কিশোর এবং তার বন্ধুরা মিলে রিলস বানানোর পরিকল্পনা করছিল। শামিমের বাড়ি বারুইপুরের মল্লিকপুরে। সে বন্ধুদের সঙ্গে পরিকল্পনা মতো জলের স্রোতে নামে। আর তার পরেই ঘটে বিপত্তি। কিছু বুঝে ওঠার আগেই জলের ব্যাপক স্রোতে মুহূর্তের মধ্যে ভেসে যায় শামিম। তার বন্ধুরা তাকে আটকানোর চেষ্টা করে। কিন্তু তারা ব্যর্থ হয়। 

    খবর পেয়ে সেখানে ভিড় জমান স্থানীয়রা। পরে খবর দেওয়া হয় বারুইপুর থানায়। পরে সেখানে পৌঁছয় পুলিশ। এর পাশাপাশি বারুইপুর পূর্বের বিভাস সর্দারও খবর পেয়ে এলাকায় পৌঁছন। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। প্রসঙ্গত, ওই এলাকাটি সংরক্ষিত। তা সত্ত্বেও কীভাবে তারা সেখানে ঢুকে পড়ল? তা নিয়ে উঠছে প্রশ্ন। এ প্রসঙ্গে বিধায়ক জানান, এই এলাকাটা কোনও ভ্রমণ কেন্দ্র বা আড্ডা মারার জায়গা নয়। এটি একটি সংরক্ষিত এলাকা। নিরাপত্তারক্ষী রয়েছে। কিন্তু, নিরাপত্তারক্ষীরা বাধা দিলে তাদের মারধর করা হয়। কিশোরের সন্ধান চালানো হচ্ছে বলে জানিয়েছেন বিধায়ক।

    প্রসঙ্গত, স্থানীয়দের মতে উত্তরভাগ পাম্পিং স্টেশন এলাকাটি কোনওভাবে পর্যটন কেন্দ্র থেকে কম নয়। এখানে বহু এলাকার মানুষ ভিড় জমান। বৃষ্টি হলেই সেখানে পাম্পিং স্টেশন হয়ে জল খালে পড়ার সময় ব্যাপক স্রোত তৈরি হয়। তা দেখার জন্য ভিড় আরও বাড়ে। অতিরিক্ত বৃষ্টি হলেই কলকাতার একাংশ থেকে শুরু করে রাজপুর সোনারপুর, বারুইপুর এবং উত্তর ২৪ পরগনার কিছু অংশের জল এই পাম্পিং স্টেশন হয়ে বিদ্যাধরী এবং মাতলা নদীতে গিয়ে পড়ে। সেই স্রোতের মধ্যেই রিলস বানাতে গিয়ে ঘটেছে বিপত্তি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)