• দমদমে রেলের কাজ হবে, শনি-রবি বহু ট্রেন বাতিল, দেখে নিন তালিকা
    আজ তক | ০৯ আগস্ট ২০২৪
  • শনিবার এবং রবিবার, শিয়ালদহ বিভাগের একাধিক ট্রেন বাতিল এবং কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তনের কারণে রেলযাত্রীরা ভোগান্তির সম্মুখীন হতে পারেন। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে যে, দমদম জংশনে ডাউন লাইনের রক্ষণাবেক্ষণের কাজের জন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে। যাত্রীদের নিরাপত্তা এবং সঠিক সময়ে গন্তব্যে পৌঁছানোর সুবিধার্থে এই কাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে।

    শনিবার রাতে শিয়ালদহ-ডানকুনি লোকাল (৩২২৪৯ আপ এবং ৩২২৫২ ডাউন) বাতিল করা হয়েছে। রবিবার আরও বেশ কিছু ট্রেন বাতিল করা হবে। এদের মধ্যে উল্লেখযোগ্য ট্রেনগুলি হলো শিয়ালদহ-বনগাঁ লোকাল (৩৩৮১১ আপ, ৩৩৮১৭, ৩৩৮৩৪, ৩৩৮২৬ ডাউন), শিয়ালদহ-হাসনাবাদ লোকাল (৩৩৬৫১ আপ, ৩৩৬৫২ ডাউন), শিয়ালদহ-ডানকুনি লোকাল (৩২২১১, ৩২২১৩, ৩২২১৫, ৩২২১৭ আপ), শিয়ালদহ-দত্তপুকুর লোকাল (৩৩৬১২, ৩৩৬১৬ ডাউন), এবং শিয়ালদহ-নৈহাটি লোকাল (৩১৪২২ ডাউন)।

    যাত্রাপথ সংক্ষিপ্ত করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে কিছু ট্রেনের ক্ষেত্রে। যেমন, শনিবার বনগাঁ-শিয়ালদহ লোকাল (৩৩৮৬০ ডাউন) শিয়ালদহের পরিবর্তে বারাসতে যাত্রাপথ শেষ করবে এবং শিয়ালদহ-বনগাঁ লোকাল (৩৩৮৬৩ আপ) শিয়ালদহের পরিবর্তে বারাসত থেকে ছাড়বে। রবিবার, বজবজ-নৈহাটি লোকাল (৩১০৫১ আপ) নৈহাটির পরিবর্তে শিয়ালদহ (দক্ষিণ) পর্যন্ত চলবে এবং নৈহাটি-বজবজ লোকাল (৩১০৫২ ডাউন) বজবজের পরিবর্তে শিয়ালদহ (উত্তর) পর্যন্ত চলবে। এছাড়াও, একাধিক শিয়ালদহ-বনগাঁ, বনগাঁ-শিয়ালদহ, হাসনাবাদ-শিয়ালদহ এবং শিয়ালদহ-হাসনাবাদ লোকালের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। হাসনাবাদ-শিয়ালদহ লোকাল (৩৩৫১২ ডাউন) হাসনাবাদ থেকে রবিবার এক ঘণ্টা দেরিতে বিকেল ৪টা ০৫ মিনিটে ছাড়বে।

    অন্যান্য দীর্ঘ দূরত্বের ট্রেনগুলির ক্ষেত্রেও পরিবর্তন আনা হয়েছে। শনিবার, পুরী-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস (২২২০২ ডাউন) পুরী থেকে সন্ধ্যা ৭টা ২৫ মিনিটের বদলে রাত ৯টা ৫৫ মিনিটে ছাড়বে। বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস (১৩১৪৮), হলদিবাড়ি-শিয়ালদহ দার্জিলিং মেল (১২৩৪৪), এবং নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেসের (১২৩৭৮) যাত্রাপথও বদল করা হয়েছে।

    রেল কর্তৃপক্ষের মতে, এই রক্ষণাবেক্ষণ কাজগুলি যাত্রীদের নিরাপত্তা ও সময়মতো যাত্রা নিশ্চিত করার জন্য অপরিহার্য। তবে, এর ফলে সপ্তাহান্তে রেলযাত্রীদের কিছুটা অসুবিধার সম্মুখীন হতে হতে পারে। যাত্রীদের এই পরিস্থিতির জন্য পূর্বেই সতর্ক করে দেওয়া হয়েছে এবং ট্রেনের নতুন সময়সূচি সম্পর্কে জানার জন্য রেলওয়ে কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।

     
  • Link to this news (আজ তক)