• স্ত্রীর দ্রুত চিকিৎসার দাবিতে সরকারি হাসপাতালের ডাক্তারকে মারধর, কাঠগড়ায় বিডিও
    হিন্দুস্তান টাইমস | ০৯ আগস্ট ২০২৪
  • কিছুদিন আগেই কল্যাণীর গান্ধী মেমোরিয়াল হাসপাতালে এক ডেপুটি ম্যাজিস্ট্রেটকে মারধর করার অভিযোগ উঠেছিল নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে। আর এবার একটি স্বাস্থ্য কেন্দ্রে এক চিকিৎসককে মারধর করার অভিযোগ উঠল বিডিওর বিরুদ্ধে। ঘটনাটি মালদার হাবিবপুরের। সেখানকার ব্লক হাসপাতালের চিকিৎসককে মারধর করার অভিযোগ উঠেছে এলাকার বিডিওর বিরুদ্ধে। ঘটনায় মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে অভিযোগ জানিয়েছেন আক্রান্ত চিকিৎসক। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।

    জানা গিয়েছে, আক্রান্ত চিকিৎসকের নাম দীপাঞ্জন মণ্ডল। তিনি মালদার হবিবপুর ব্লক হাসপাতালের চিকিৎসক। সেখানকার বিডিও অংশুমান দত্তের বিরুদ্ধে তাঁকে মারধর করার অভিযোগ উঠেছে। কিন্তু, কেন মারধর করা হয়েছে? সে প্রসঙ্গে চিকিৎসকের দাবি, বিডিও নিজেই তাঁর স্ত্রীকে চিকিৎসার জন্য হাবিবপুর ব্লক হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। কিন্তু, হাসপাতালে নিয়ে যাওয়ার পর তিনি চিকিৎসক থেকে শুরু করে কর্মীদের সঙ্গে তিনি দুর্ব্যবহার করছিলেন। সেই সময় তিনি ডিউটিতে ছিলেন। বিডিও দ্রুত চিকিৎসার দাবি জানান। এই নিয়ে তিনি উত্তেজিত হয়ে পড়েন। যদিও বিডিও স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়ার সঙ্গেসঙ্গেই চিকিৎসা করতে চলে আসেন দীপাঞ্জন। কিন্তু, এরপরেই বিডিও তাঁর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। পরে বিডিও অংশুমান তার ওপর চড়াও হন এবং মারধর করেন বলে অভিযোগ। 

    আরও জানা যাচ্ছে, চিকিৎসক আক্রান্ত হওয়ার পরেও বিডিওর স্ত্রীর চিকিৎসা করেন। শুধু তাই নয়, এর পরে তাঁকে হুমকি দেওয়া হয় এবং মারধর করার চেষ্টা করা হয়। চিকিৎসক জানান, বিডিওর মারে তিনি আহত হয়েছেন। তাঁর শরীর থেকে রক্ত ঝরেছে। বিডিও মারধর করেছেন বলে অভিযোগ করেছেন চিকিৎসক। বিষয়টিকে কেন্দ্র করে হাবিবপুরে প্রশাসনিক মহলে বেশ উত্তেজনা তৈরি হয়েছে। তবে ঘটনার পরে বিডিওর বিরুদ্ধে স্থানীয় থানা এবং মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে অভিযোগ জানিয়েছেন আক্রান্ত চিকিৎসক। যদিও এ বিষয়ে থানা এবং অভিযুক্ত বিডিওর কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে এমন ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে চিকিৎসক মহল। সাধারণত রোগী পরিবারের বিরুদ্ধে প্রায়ই চিকিৎসককে মারধর করার অভিযোগ ওঠে। তবে খোদ বিডিও এমন কাজ করায় ক্ষুব্ধ হাসপাতালের চিকিৎসকরা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)