• বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে কথা বলেছিলাম বলে TMC আমাকে শাস্তি দিয়েছিল: শুভেন্দু
    হিন্দুস্তান টাইমস | ০৯ আগস্ট ২০২৪
  • বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে কথা বলেছিলাম বলে আমাকে শাস্তি দিয়েছিল তৃণমূল। শুক্রবার বিধানসভায় বুদ্ধদেববাবুকে শেষ শ্রদ্ধা জানিয়ে একথা বলেন তিনি। ২০০৭ সালে বিধানসভা কক্ষের ভিতররে সেই ঘটনার স্মৃতিচারণা করেন শুভেন্দুবাবু।

    স্মরণে বুদ্ধদেব - ‘শোনার পর আমি উঠে দাঁড়াতে পারছিলাম না’ বুদ্ধদেবের মৃত্যুতে শোকাহত বন্ধু বিমান

    স্মরণে বুদ্ধদেব - জ্বরে ভুগছিলেন, ভাবিনি এত দ্রুত পরিস্থিতির অবনতি হবে, বললেন বুদ্ধদেবের চিকিৎসক

    বিরোধী দলনেতা বলেন, ‘২০০৭ সালের ১২ মার্চ আমার সঙ্গে বুদ্ধদেব ভট্টাচার্যের প্রথম কথা হয়। বিধানসভায় রাজ্যপালের ভাষণের ওপর বক্তৃতা ছিল। আমার বক্তব্যের শেষে উনি আমাকে ডেকে পাঠান। আমি ওনার সঙ্গে গিয়ে কথা বলি। কী কথা হয়েছিল অনেকবার বলেছি। বুদ্ধবাবুর সঙ্গে কথা বলার জন্য আমাকে তৃণমূল কংগ্রেস শাস্তি দিয়েছিল। তৎকালীন বিরোধী দলনেতা, এখন যিনি জেলে রয়েছেন, সেই পার্থ চট্টোপাধ্যায় আমাকে শাস্তি দিয়েছিলেন। আজকে বিধানসভায় এসে আমার সেটা মনে পড়ে যাচ্ছে।’

    ২০০৬ সালে প্রথমবার বিধায়ক নির্বাচিত হন শুভেন্দুবাবু। এর পরের বছরই নন্দীগ্রাম আন্দোলন মাথাচাড়া দেয়। যার নেতৃত্বে ছিলেন শুভেন্দু অধিকারী ও তাঁর বাবা শিশির অধিকারী।

    স্মরণে বুদ্ধদেব - 'কৃষি আমাদের ভিত্তি, শিল্প আমাদের…' বুদ্ধদেবের স্বপ্নভঙ্গ! আজ কী বলছে সিঙ্গুর?

    শুক্রবার সকালে বিধানসভায় ৩০ মিনিট শায়িত ছিল বুদ্ধবাবুর দেহ। সেখানে বুদ্ধবাবুকে শেষ শ্রদ্ধা জানান স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী ফিরহাদ হাকি, অরূপ রায়, অরূপ বিশ্বাস প্রমুখ। শ্রদ্ধা জানান ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)