• ভেঙে পড়বেন না, কংগ্রেসের আরও কর্মসূচি চাই রাজ্যে, অধীরকে বললেন রাহুল গান্ধী
    হিন্দুস্তান টাইমস | ০৯ আগস্ট ২০২৪
  • প্রদেশ কংগ্রেস সভাপতির পদ হারানোর পর থেকেই অধীর রঞ্জন চৌধুরীর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। বিজেপি - তৃণমূল যোগদানের আমন্ত্রণ এসেছে ২ দল থেকেই। এরই মধ্যে অধীরের মান ভাঙাতে তাঁর সঙ্গে দিল্লিতে বৈঠক করলেন রাহুল গান্ধী। বৈঠকে অধীরকে পশ্চিমবঙ্গে দলের কর্মসূচি আরও বাড়াতে নির্দেশ দিয়েছেন তিনি।

    স্মরণে বুদ্ধদেব - ‘শোনার পর আমি উঠে দাঁড়াতে পারছিলাম না’ বুদ্ধদেবের মৃত্যুতে শোকাহত বন্ধু বিমান

    স্মরণে বুদ্ধদেব - জ্বরে ভুগছিলেন, ভাবিনি এত দ্রুত পরিস্থিতির অবনতি হবে, বললেন বুদ্ধদেবের চিকিৎসক

    বৈঠক শেষে অধীরবাবু বলেন, রাহুল গান্ধী আমাকে রাজ্যে দলের কর্মসূচি বাড়াতে বলেছেন। আরও বেশি মানুষের কাছে পৌঁছে যেতে নির্দেশ দিয়েছেন। সেজন্য যেখানে প্রয়োজন সেখানে পৌঁছে যেতে বলেছেন তিনি। রাহুল গান্ধী বলেছেন, নির্বাচনে হার – জিত থাকে। হেরে গিয়ে ভেঙে পড়লে চলবে না।

    অধীরবাবুর দাবি, তৃণমূলের সঙ্গে জোট বা পরবর্তী প্রদেশ কংগ্রেস সভাপতি কে হবেন তা নিয়ে কোনও আলোচনা হয়নি।

    লোকসভা নির্বাচনে পরাজিত হয়েছেন বহরমপুরের টানা ৫ বারের সাংসদ অধীরবাবু। তার পর থেকেই তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছে। গত মাসে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে এক বৈঠকে প্রদেশ কংগ্রেস সভাপতির পর থেকে ইস্তফা দিয়েছেন তিনি। এর পর তাঁকে যোগদানের প্রস্তাব দিয়েছে তৃণমূল ও বিজেপি। কিন্তু সেব্যাপারে কোনও মন্তব্য করেননি অধীরবাবু। তবে পশ্চিমবঙ্গ নিয়ে দলের শীর্ষ নেতৃত্বের অবস্থানে যে তিনি ক্ষুব্ধ সেব্যাপারে রাখঢাক করেননি তিনি। দলের পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক গোলাম মিরের মন্তব্য নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। এমনকী রাজনীতি ছেড়ে দেওয়ার কথাও বলেছেন কয়েকবার।

    স্মরণে বুদ্ধদেব - 'কৃষি আমাদের ভিত্তি, শিল্প আমাদের…' বুদ্ধদেবের স্বপ্নভঙ্গ! আজ কী বলছে সিঙ্গুর?

    এই অবস্থায় রাহুলের সঙ্গে সাক্ষাতে বরফ গলে কি না সেদিকেই তাকিয়ে সবাই।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)