• ভিনেশের জন্য ‘ব্যথিত’ মমতা! নাম না করে ‘সংগ্রামী অভিনন্দন’ মুখ্যমন্ত্রীর
    প্রতিদিন | ১০ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য অলিম্পিক ফাইনাল থেকে ছিটকে যান ভিনেশ ফোগাট। নাম না করে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে সে প্রসঙ্গে মুখ খুললেন মমতা। ‘সংগ্রামী অভিনন্দন’ও জানান তিনি।

    মমতা বলেন, “আমি ব্যথিত। যে মেয়েটি সোনা আনতে পারত, কী কারণে বা কেন কীভাবে তাকে বঞ্চিত করা হল, সেটা দেশবাসী জানবে আগামী দিন। কিন্তু তাকেও আমি সংগ্রামী অভিনন্দন জানাই।” এর আগে সদ্য অবসর নেওয়া কুস্তিগির ভিনেশ ফোগাটকে সমর্থন করে X হ্যান্ডেলে পোস্ট করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে লেখেন তিনি, “সরকার এবং বিরোধীরা একমত হয়ে ভিনেশকে ভারতরত্ন দিন। নয়তো তাঁকে রাজ্যসভার সাংসদ হিসাবে মনোনীত করা হোক। যেভাবে তিনি লড়াই চালিয়ে গিয়েছেন, সেটাকে স্বীকৃতি দেওয়ার জন্যই এমন পদক্ষেপ করা যেতে পারে। আমি মনে করি, ভিনেশকে যা সহ্য করতে হয়েছে তার তুলনায় এই পদক্ষেপ খুবই কম। কারণ কোনও পদকই ভিনেশের সংগ্রামের সমান হতে পারে না।”

    রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তৃণমূল সাংসদের এমন প্রস্তাবে সমস্যা বাড়তে পারে বিজেপির। কারণ বিজেপির তৎকালীন সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তারির দাবি তুলে আন্দোলনে নেমেছিলেন ভিনেশ। দিল্লির রাজপথে ভিনেশদের মার খাওয়ার দৃশ্য আজও ভার?তবাসীর মনে অমলিন। আবার অন্যদিকে, অভিষেকের এই প্রস্তাবে সহমত হতে পারে ইন্ডিয়া জোটও। সেক্ষেত্রে কেন্দ্রের উপরে চাপ বাড়াতেও পারে বিরোধীরা।
  • Link to this news (প্রতিদিন)