• গভর্নিং বডি গঠনকে কেন্দ্র করে ধুন্ধুমার ডোমজুড়ের কলেজে, জখম ২ ছাত্রী
    বর্তমান | ১০ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কলেজের গভর্নিং বডি গঠনকে কেন্দ্র করে শুক্রবার ডোমজুড়ের আজাদ হিন্দ ফৌজ কলেজে সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রদের দুই গোষ্ঠী। গভর্নিং বডির নবনিযুক্ত সভাপতিকে মেনে নিতে না পেরে পড়ুয়াদের একাংশ কলেজে এদিন পোস্টার সাঁটে বলে অভিযোগ। কলেজের প্রিন্সিপালকে ঘিরে পড়ুয়াদের অনেকে বিক্ষোভ দেখাতে শুরু করলে অপর অংশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। মারামারি ও ভাঙচুরের ঘটনায় গুরুতর জখম হয়েছেন দুই ছাত্রী। পরে রাজ্য সড়ক অবরোধ করেন বিক্ষোভকারীরা। পরিস্থিতি সামলাতে ডোমজুড় থানা ও হাওড়া সিটি পুলিসের বিশাল বাহিনী নামানো হয়।

    জানা গিয়েছে, কলেজের নতুন গভর্নিং বডির সভাপতি হিসেবে সম্প্রতি উচ্চশিক্ষা দপ্তরের তরফে দায়িত্ব দেওয়া হয়েছে তুফান ঘোষকে। তিনি রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক ও মাকড়দহ ১ নম্বর পঞ্চায়েতের উপপ্রধান। এদিন দুপুরে নতুন গভর্নিং বডি গঠনের জন্য বৈঠক হওয়ার কথা ছিল। পড়ুয়াদের একাংশ সভাপতির বিরুদ্ধে অশালীন আচরণ ও দুর্নীতির অভিযোগ তুলে কলেজের বিভিন্ন জায়গায় এবং অধ্যক্ষের ঘরের সামনে পোস্টার সাঁটে। পোস্টারে জগৎবল্লভপুরের বিধায়ক সীতানাথ ঘোষের নামও রয়েছে। এরপর অধ্যক্ষ সুপ্রিয় চক্রবর্তীর ঘরের সামনে প্রতিবাদ দেখাতে শুরু করে পড়ুয়ারা। পড়ুয়াদের অন্য অংশ বিক্ষোভ তুলতে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ক্লাসরুম, অফিস, অধ্যক্ষের ঘরে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন রুম্পি মাখাল ও শিল্পা মাল্লো নামের দুই ছাত্রী। বিক্ষোভকারীদের দাবি, ‘আমরা পরিচালকমণ্ডলীতে তুফান ঘোষকে মানব না। বিভিন্ন দুর্নীতিতে নাম জড়িয়েছে তাঁর’। পরে পুলিসের বিরাট বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    গভর্নিং বডির নতুন সভাপতি তুফান ঘোষ সব অভিযোগই অস্বীকার করেছেন। দলের একাংশ তাঁর বিরুদ্ধে চক্রান্ত করছে বলে পাল্টা অভিযোগ করেন তুফান। তিনি বলেন, ‘উচ্চশিক্ষা দপ্তর আমাকে এই পদে নিযুক্ত করেছে। পদ না পেয়ে আমার বদনাম করতে দলের একাংশ বহিরাগতদের নিয়ে এসে কলেজে হামলা চালিয়েছে’। পোস্টারে নাম থাকা নিয়ে জগৎবল্লভপুরের বিধায়ক সীতানাথ ঘোষ বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমি কিছুই জানি না’। এদিন বিকেলের দিকে প্রায় ঘণ্টাখানেক হাওড়া-আমতা রোড অবরোধ করেন বিক্ষোভকারীরা। অবশ্য পুলিস গিয়ে তাঁদের সরিয়ে দেয়।
  • Link to this news (বর্তমান)